আবাসিক হলে ভোটকেন্দ্র রেখেই ডাকসুর তফসিল ঘোষণা

আবাসিক হলে ভোটকেন্দ্র রেখেই ডাকসুর তফসিল ঘোষণা

ভোটকেন্দ্র হলে রেখেই ঘোষণা করা হলো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের তফসিল। সোমবার (১১ ফেব্রুয়ারি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ মার্চ ২৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ১০টায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে নির্বাচনের চিফ রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান আনুষ্ঠানিকভাবে এ তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, ১৯ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৬ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা ও বাছাই শেষ হবে।
চিফ রিটার্নিং কর্মকর্তা আরও জানান, প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৭ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় ২ মার্চ ও প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ হবে ৩ মার্চ। সম্পূরক ভোটার তালিকা প্রকাশ করা হবে ৫ মার্চ।
এসময় হল সংসদের তফসিল হল কর্তৃপক্ষ পরে জানিয়ে দেবে বলে জানান তিনি।

নির্বাচনের তফসিলে আরও বলা হয়েছে, ১১ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও আবাসিক হলগুলোতে ডাকসু নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। ১৮ ফেব্রুয়ারি ভোটার তালিকা সংশোধন এবং ২০ ফেব্রুয়ারি বিকাল ৪টায় চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। এছাড়া ভোট গ্রহণ হবে ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত।
তফসিল ঘোষণার সময় অন্যান্য রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ডাকসু নির্বাচন নিয়ে ক্যাম্পাসে সক্রিয় ১৪টি সংগঠনের সঙ্গে বৈঠক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আলোচনায় ১২টি সংগঠন আবাসিক হল থেকে একাডেমিক ভবনে ভোটকেন্দ্র স্থানান্তরের দাবি জানায়। তবে তফসিলে আবাসিক হলেই ভোটকেন্দ্র রাখার ঘোষণা দেওয়া হলো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য