আবারও রিয়াল মাদ্রিদের কোচ জিদান

আবারও রিয়াল মাদ্রিদের কোচ জিদান

১০ মাস পর আবারও রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিলেন জিনেদিন জিদান। কঠিন সময়ে মাদ্রিদের ক্লাবটি প্রধান কোচের দায়িত্ব দিয়েছে এই ফরাসির হাতে। সান্তিয়াগো সোলারিকে বরখাস্ত করে নতুন কোচ হিসেবে তারা ঘোষণা করেছে জিদানের নাম।

সোমবার জিদানকে কোচ করার ঘোষণা দিয়েছে রিয়াল, একই সঙ্গে জানানো হয়েছে সোলারিকে বরখাস্ত করার খবর। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে তারা জানিয়েছে, ২০২২ সাল পর্যন্ত রিয়ালের সঙ্গে চুক্তি করেছেন জিদান। যাতে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে রবিবারের ম্যাচটি হয়ে থাকলো কোচ হিসেবে সোলারির শেষ ম্যাচ।

কোচ হিসেবে রিয়ালকে টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জিতিয়েছেন জিদান। যার শেষটি ঘরে তোলার দিনকয়েকের মাথায় কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন এই ফরাসি কিংবদন্তি। লিভারপুলকে হারিয়ে মাদ্রিদ যখন উৎসবে ভাসছে, ঠিক তখনই আসে তার বিদায়ের ঘোষণা। নতুন মৌসুমে তার জায়গায় জুলেন লোপেতেগিকে দায়িত্ব দিলেও মাত্র সাড়ে পাঁচ মাসের মাথায় বরখাস্ত হন বিশ্বকাপের আগে স্পেন দল থেকে চাকরি হারানো এই স্প্যানিশ।

তাকে সরিয়ে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সান্তিয়াগো সোলারিকে দায়িত্ব দেওয়া হলেও দারুণ পারফরম্যান্সে ২০২১ সাল পর্যন্ত ক্লাবের সঙ্গে স্থায়ী চুক্তি করে নেন তিনি। যদিও তিন দিনের ব্যবধানে এল ক্লাসিকোতে টানা দুই হারের পর আয়াক্সের বিপক্ষে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে রিয়াল বিদায় নিলে তার ওপর আর আস্থা রাখেনি রিয়াল, তাকেও সোমবার বরখাস্ত করে মাদ্রিদের ক্লাবটি। যদিও লস ব্লাঙ্কোস কর্তৃপক্ষ জানিয়েছে, চাইলে ক্লাবের অন্য দায়িত্ব সামলাবেন এই আর্জেন্টাইন।

এক বিবৃতিতে রিয়াল জানিয়েছে, ‘সান্তিয়াগো সোলারিকে তার কাজ ও কমিটমেন্টের জন্য ধন্যবাদ জানাচ্ছে রিয়াল মাদ্রিদ। বোর্ড কর্তৃপক্ষ তার চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। চাইলে তিনি ক্লাবের অন্য দায়িত্ব সামলাতে পারেন।’ বিবিসি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য