ডাকসু পুননির্বাচন সম্ভব নয়: উপাচার্য

ডাকসু পুননির্বাচন সম্ভব নয়: উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদে পুনর্নির্বাচন সম্ভব নয় বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। সেইসঙ্গে, তার ভাষায় বিশ্ববিদ্যালয়ে “অপরাধমূলক” কোনো কাজ সংঘটিত হলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আখতারুজ্জামান বলেন, “ডাকসু নির্বাচন সফল করতে বিশ্ববিদ্যালয়ের সাড়ে চারশ’ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর শ্রম-সময়, প্রয়াস ও মেধার যে খরচ হয়েছে, তার প্রতি অসম্মান জানাতে পারি না। তাদের শ্রমকে অসম্মান করার এখতিয়ার আমার নেই।”

আজ (১৩ মার্চ) দুপুরে ডাকসু নির্বাচনে অংশ নেওয়া পাঁচ প্যানেলের প্রতিনিধিদের কাছ থেকে স্মারকলিপি পাওয়ার পর সাংবাদিকদের এসব কথা বলেন উপাচার্য।

তিনি আরও বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করলে এবং বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হলে কর্তৃপক্ষ তা মেনে নেবে না।”

সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, “বিশ্ববিদ্যালয়ে অপরাধমূলক কোনো কাজ সংঘটিত হলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এর আগে, আগামী তিনদিনের মধ্যে পুনঃতফসিল ঘোষণা করে ৩১ মার্চের মধ্যে পুনর্নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল করে উপাচার্যের কাছে স্মারকলিপি জমা দেন সদ্যনির্বাচিত ভিপি নূরুল হক নুরসহ ডাকসু নির্বাচনে অংশ নেওয়া পাঁচটি প্যানেলের প্রার্থীরা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য