রাঙামাটি কলেজ পিসিপি সভাপতি গ্রেপ্তারঃ নিন্দা ও মুক্তির দাবি

রাঙামাটি কলেজ পিসিপি সভাপতি গ্রেপ্তারঃ নিন্দা ও মুক্তির দাবি

জুরাছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ রাংগামাটি জেলা শাখার সহ-সাধারন সম্পাদক এবং রাঙামাটি সরকারি কলেজ শাখার সভাপতি জগদীশ চাকমাকে সেনাসদস্য কর্তৃক আটক এবং পরে পুলিশের সোপর্দ করার ঘটনার নিন্দা জানিয়েছে পাহাড়ি ছাত্র পরিষদ। সংগঠনটির রাঙামাটি জেলার তথ্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিকো চাকমা কর্তৃক স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এই প্রতিবাদ জানানো হয়।

সংবাদ বিবৃতিতে বলা হয়, আজ ১৯ মার্চ মঙ্গলবার দুপুরে জুরাছড়ি উপজেলার ২নং বনযোগীছড়া ইউনিয়নের রাস্তামাথা নামক এলাকা থেকে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ রাঙামাটি সরকারী কলেজ শাখার সভাপতি এবং জেলা শাখার সহ-সাধারন সম্পাদক জগদীশ চাকমাকে অবৈধভাবে মিথ্যা মামলা দেখিয়ে গ্রেফতার করা হয়েছে। জগদীশ চাকমা সেসময় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দেওয়ার পর জুরাছড়ি থেকে রাঙামাটিতে আসছিলেন। তার বিরুদ্ধে থানায় কোন মামলা বা অভিযোগ ছিল না।

বিবৃতে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়, জুরাছড়ি উপজেলার ২নং ইউনিয়নের রাস্তামাথা নামক এলাকার বোট ঘাটে রাঙামাটি ফেরার জন্য ইঞ্জিনচালিত বোটের অপেক্ষা করছিলেন জগদীশ চাকমাসহ আরো কয়েকজন। এরপর সাদা পোশাকদারি জনৈক গোয়েন্দা সদস্য এসে পরিচয় জিজ্ঞেস করেন এবং বনযোগিছড়া ১১ বেঙ্গল সেনা জোনে ফোন দেন। এরপর জোন থেকে সেনাবাহিনীর ১০/১৫ জনের একটি দল এসে সেখানে থাকা কয়েক জনকে আটক করে ।

বিবৃতিতে আরো বলা হয়, এরপর বাকীদের ছেড়ে দিলেও জগদীশ চাকমাকে ছেড়ে দেয়া হয়নি। অত:পর জুরাছড়ি থানা থেকে পুলিশ আসলে জগদীশ চাকমাকে পুলিশের নিকট সোপর্দ করা হয়।

বিবৃতিতে আরো বলা হয়, থানায় কোন সুনির্দিষ্ট মামলা বা অভিযোগ না থাকা সত্ত্বেও অবৈধভাবে আটক এবং গ্রেফতার করার মূল উদ্দেশ্য হচ্ছে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের দাবিতে গণতান্ত্রিকভাবে আন্দোলনরত পিসিপির নেতৃত্বকে হয়রানি করা এবং জুম্ম ছাত্র-ছাত্রীদের ভয়ভীতি দেখানো।

বিবৃতিতে আরো বলা হয়, জগদীশ চাকমাকে এভাবে অবৈধ গ্রেফতার ও মিথ্যা মামলা দেখিয়ে হয়রানি করার বিরুদ্ধে পিসিপি রাঙামাটি জেলা ও সরকারি কলেজ শাখা তীব্র প্রতিবাদ জানাচ্ছে এবং অচিরেই তার নি:শর্ত মুক্তির দাবি করছে। বিবৃতিতে আরো বলা হয়, অবিলম্বে জগদীশ চাকমাকে নি:শর্ত মুক্তি না দিলে যে কোন পরিস্থিতির জন্য প্রশাসন দায়ী থাকবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য