২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা শিক্ষার্থীদের

২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা শিক্ষার্থীদের

নিরাপদ সড়ক আন্দোলনের সব কর্মসূচি আগামী ২৮ মার্চ পর্যন্ত স্থগিত ঘোষণা করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠকের পর আন্দোলনকারীরা তাদের এ সিদ্ধান্তের কথা জানান।

বৈঠকে অংশ নেওয়া বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী তৌহিদুজ্জামান সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীদের সঙ্গে মেয়রের দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে। সময় সাপেক্ষে তিনি শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছেন।

ওই শিক্ষার্থী আরও বলেন, মেয়রের কাছে আমরা দাবি করেছি, আইনি প্রক্রিয়ার মাধ্যমে সর্বোচ্চ ৩০ দিনের মধ্যে এই ঘটনায় দায়েরকৃত মামলার চার্জশিট দিতে হবে। তিনি বলেছেন, তিনি সেই ব্যবস্থা করবেন।

তৌহিদুজ্জামান বলেন, সড়ক নিরাপত্তার জন্য একটা পরিকল্পনা প্রণয়ন করবেন মেয়র এবং পরবর্তী এক মাসের মধ্যে তা বাস্তবায়ন করবেন। এছাড়া স্টুডেন্ট কাউন্সিলের কথাও বলেছেন তিনি।

সে কারণে আমরা সাতদিন সময় দিয়েছি। আগামী ২৮ মার্চ বৃহস্পতিবার মেয়রের সঙ্গে আবার আমাদের বৈঠক হবে। তাই আজ থেকে ২৮ তারিখ পর্যন্ত সব ধরনের আন্দোলন আমরা স্থগিত করছি।

এর আগে মঙ্গলবার সকালে রাজধানীর প্রগতি সরণি সড়ক পার হওয়ার সময় সু-প্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহত হন। পরে সহপাঠীর মৃত্যুর প্রতিবাদে সড়ক অবরোধ করে আন্দোলনে নামেন বিইউপির শতাধিক শিক্ষার্থী।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য