রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পিসিপি’র কাউন্সিল অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পিসিপি’র কাউন্সিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: গত ২২ মার্চ ২০১৯ ইং পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, রাজশাহী মহানগর শাখার ২১ তম বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। “প্রতিক্রিয়াশীল, সুবিধাবাদী ও চুক্তিবিরোধীদের প্রতিহত করুন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে এবং অস্তিত্ব রক্ষার সংগ্রামে ছাত্র-যুব সমাজ ঝাঁপিয়ে পড়ুন” এই স্লোগানকে সামনে রেখে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, রাজশাহী মহানগর শাখার সভাপতি দীপন চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাসেল চাকমার সম্পাদনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির তথ্য ও প্রচার বিভাগের সদস্য দীপায়ন খীসা, পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রামভাই পাংখোয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিপন ত্রিপুরা। এছাড়াও সংহতি জানান বিপ্লবী ছাত্র মৈত্রী, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রঞ্জু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সদস্য সোহরাব হোসেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ ।

সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন পিসিপি রাজশাহী মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক মংক্যাওয়ান রাখাইন। তিনি তার বক্তব্যে বলেন “প্রতিষ্ঠার শুরু থেকেই পিসিপি পার্বত্য চট্টগ্রামের আনাচে কানাচে বিভিন্ন দুর্নীতি, একতরফা শাসন-শোষণ, নিপীড়ন, জুম্ম স্বার্থ পরিপন্থী কার্যক্রমের বিরুদ্ধে লড়াই করছে।

সম্মেলনে পিসিপির সাধারণ সম্পাদক রামভাই পাংখোয়া তার বক্তব্যে বলেন “পার্বত্য চট্টগ্রামের সমস্যাগুলো জানতে হলে পার্বত্য চট্টগ্রামের সুদীর্ঘ লড়াই সংগ্রামের ইতিহাস জানতে হবে। বর্তমানে পার্বত্য চট্টগ্রামে যে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে তার দায়ভার সরকারকেই নিতে হবে বলেও তিনি মন্তব্য করেন এবং পাহাড়ী ছাত্র পরিষদের উদাত্ত আহবানে সাড়া দিয়ে জাতির অস্তিত্ব রক্ষার আন্দোলনে সামিল হতে তিনি আহবান জানান।

পরে পিসিপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিপন ত্রিপুরা পাহাড়ী ছাত্র পরিষদ, রাজশাহী মহানগরের ২১ তম বার্ষিক কাউন্সিলের মাধ্যমে নবনির্বাচিত কমিটির প্রস্তাবনা করেন এবং নতুন কমিটিকে শপথবাক্য পাঠ করান।

কাউন্সিলের রাসেল চাকমাকে সভাপতি, রাসকিন চাকমাকে সাধারণ সম্পাদক এবং জীনিচ চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটি গঠন করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য