ঢাবি, চবি, জাবি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া আদিবাসী শিক্ষার্থীদের মিলনমেলা

ঢাবি, চবি, জাবি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া আদিবাসী শিক্ষার্থীদের মিলনমেলা

আগামীকাল ২৯ মার্চ, ২০১৯ ইং রোজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া আদিবাসী শিক্ষার্থীবৃন্দের মিলনমেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

দেশের বিভিন্ন বিশ^বিদ্যালয়ে পড়ুয়া আদিবাসী শিক্ষার্থীদের মধ্যেকার পারস্পারিক সম্পর্ক, যোগাযোগের সেতুবন্ধন রচনা তথা ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে এ মিলনমেলার আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

দিনব্যাপী এ মিলনমেলায় উপস্থিত থাকবেন তিন বিশ্ববিদ্যালয়ের সাবেক আদিবাসী শিক্ষার্থীবৃন্দ সহ বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষকবৃন্দ।
এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষার্থী নিপন ত্রিপুরা বলেন, দেশের তিন শীর্ষ বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীবৃন্দের মিলনমেলা অনুষ্ঠানটি একটি ঐতিহাসিক মুহুর্ত হয়ে থাকবে। তিনি বলেন, আদিবাসীদের অধিকার সুরক্ষায় বিশ্ববিদ্যালয়ের এ তরুণ ছাত্র সমাজই ভবিষ্যতের কর্ণধার রুপে আবির্ভূত হবে। তাই তাদের মধ্যেকার পারস্পারিক সম্পর্ক উন্নয়নের জন্য এ ধরণের মিলনমেলা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও তিনি মন্তব্য করেন।

দিনব্যাপী এ মিলনমেলায় থাকবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আদিবাসী শিক্ষার্থী একাদশ বনাম ঢাকা বিশ্ববিদ্যালয় আদিবাসী শিক্ষার্থী একাদশের প্রীতি ক্রিকেট ও ফুটবল ম্যাচ এবং জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় আদিবাসী শিক্ষার্থী একাদশ বনাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আদিবাসী শিক্ষার্থী একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ। এছাড়াও ছাত্রীদের জন্য রয়েছে রশি টানাটানিসহ বিভিন্ন ধরণের খেলাধুলা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য