আদিবাসী দিবস উপলক্ষে রাজশাহীতে আদিবাসীদের র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

আদিবাসী দিবস উপলক্ষে রাজশাহীতে আদিবাসীদের র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

২৮ আগস্ট সকাল ১১ টায় আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে র‍্যালী ও আলোচনা সভা রাজশাহী গ্রন্হাগার, মিয়াপাড়ায় অনুষ্ঠিত হয়। র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে রাজশাহী গ্রন্হাগারে এসে শেষ হয়।
জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেনের সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পাটির কেন্দ্রীয় নেতা ও রাজশাহী মহানগর সভাপতি জননেতা লিয়াকত আলী লিকু, বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক ও জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা দেবাশিষ প্রামাণিক দেবু।
প্রধান অতিথী জননেতা লিয়াকত আলী লিকু বলেন, সারা পৃথিবীতে আদিবাসীদের আধিকার সংরক্ষণের জন্য জাতিসংঘ আদিবাসী দিবস ঘোষনা করে। আদিবাসীদের ভূমি ও শিক্ষার লড়াই চালিয়ে যেতে হবে। শোষন মুক্ত সমাজ গড়ার জন্য আদিবাসীদের নিজের লড়াই করে এগিয়ে যেতে হবে।
এছাড়া আরও উপস্থিত ছিলেন রীর মুক্তিযাদ্ধা শাহজাহান আলী বরজাহান, জাতীয় আদিবাসী পরিষদ প্রেসিডিয়াম সদস্য রমানাথ মাহাতো, খ্রীস্টিনা বিশ্বাস, জাতীয় আদিবাসী পরিষদ সহ-সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, কেন্দ্রীয় সদস্য রাজকুমার শাও, রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নরেন চন্দ্র পাহান, রাজশাহী জেলা যুগ্ম আহব্বায়ক হুরেন মুরমু, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিভূতি ভুষন মাহাতো, রাজশাহী বিশ্ববিদ্যালয় সভাপতি হেমন্ত মাহাতো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য