ওয়াসার এমডির পদত্যাগ ও সুপেয় পানির দাবিতে পদযাত্রা

ওয়াসার এমডির পদত্যাগ ও সুপেয় পানির দাবিতে পদযাত্রা

ওয়াসার এমডির পদত্যাগ ও সুপেয় পানির দাবিতে পদযাত্রা করেছেন রাজধানীবাসী। শুক্রবার সকাল ১১টায় পূর্ব জুরাইনে এই পদযাত্রা হয়। এসময় ওয়াশার পানি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী। এ বিষয়ে ওয়াসার নীরব ভূমিকার তীব্র নিন্দা জানান তারা।

পদযাত্রা তাদের হাতে প্ল্যাকার্ড দেখা যায়। এতে লেখা ছিল, ‘কল থেকে সরাসরি পানি খেতে চাই’,‘ওয়াসার পানি রোগের কারণ—দিতে হবে ক্ষতিপূরণ’, ‘পানি পেলে দেবো বিল— বিষ পেলে বিল দেবো না’, ‘পানির নামে বিষ পাই— বিলের টাকা ফেরত চাই’। পদযাত্রাটি জুরাইন হয়ে শনির আখড়ায় এসে শেষ হয়।

ওই এলাকার বাসিন্দারা বলেন, গত ১০ বছর ধরে তারা ওয়াসা থেকে যে পানি পাচ্ছে সেটা একেবারেই খাওয়ার যোগ্য না। এমনকি ব্যবহারেরও যোগ্য না। ওয়াসা যদি ভালো পানি না দেয় তাহলে বিল দেওয়া বন্ধ করে দেবেন বলে জানান এলাকাবাসী।

ওয়াশার পানি খেয়ে অসুস্থ হওয়ার জন্য ক্ষতিপূরণ চেয়ে এলাকাবাসী আরও বলেন, আমাদেরকে স্থানীয় মসজিদের গভীর নলকূপের পানির উপর নির্ভর করতে হয়। অথচ আমরা প্রতি মাসে ওয়াসাকে বিল দিয়ে যাচ্ছি। ওয়াশার নোংরা পানির কারণে আমাদের মাথার চুল পড়ে যাচ্ছে, চর্মরোগসহ নানা রোগ হচ্ছে।

নিরাপদ পানি আন্দোলনের আহ্বায়ক মিজানুর রহমান বলেন, আমরা রাষ্ট্রকে জানাতে চাই যে, এই এলাকায় আমরা মানুষ থাকি। আমরা ওয়াসার কল খুলে গ্লাস দিয়ে পানি খেতে চাই।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য