লুটপাট বান্ধব রাজনীতি দূর করতে গণতান্ত্রিক আন্দোলন জোরদার করতে হবে: বাংলাদেশ জাসদ

লুটপাট বান্ধব রাজনীতি দূর করতে গণতান্ত্রিক আন্দোলন জোরদার করতে হবে: বাংলাদেশ জাসদ

দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (বাংলাদেশ জাসদ) এর নেতা-কর্মীদের সাথে পেশাজীবী ও শুভানুধ্যায়ীদের মত বিনিময় সভা আজ ঢাকাস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জনাব শরীফ নুরুল আম্বিয়া। আলোচনায় অংশ নেন বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক জনাব নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্যবৃন্দ ড. মুশতাক হোসেন, মো. খালেদ, করিম সিকদার, মঞ্জুর আহমেদ মঞ্জু, আনোয়ারুল ইসলাম বাবু, তনিমা সিদ্দিক, শ্রমিক নেতা আবদুল কাদের হাওলাদার, জাসদ নেতা আজিজুর রহমান, শিক্ষক নেতা অধ্যক্ষ মুজিবুর রহমান মজনু, সহযাত্রী সংগঠক তরিকুজ্জামান রেজা, এডভোকেট বদিউজ্জামান তপাদার, বাংলাদেশ জাসদ ঢাকা মহানগর নেতা রোস্তম খান ও আসাদুজ্জামান জাকির, জাতীয় যুব জোট নেতা রফিকুল ইসলাম রুবেল প্রমুখ। শুরুতেই বীর মুক্তিযোদ্ধা লে. ক, (অব) নুরুন্নবী খান বীর বিক্রমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

জনাব শরীফ নুরুল আম্বিয়া বলেন, “কৃষক শ্রমিক পেশাজীবীদের জন্য নিরাপদ দেশ গড়তে একটি উপযুক্ত রাজনৈতিক প্লাটফর্ম গড়ে তুলতে হবে। চারিদিকে লুটপাট হচ্ছে, আর চলছে লুটপাট বান্ধব রাজনীতি। দেশে বিরাজিত বিষণ্ন রাজনৈতিক পরিস্থিতির অবসান হওয়া উচিত। সাংবিধানিক ও গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এ লুটপাটবান্ধব রাজনীতি ও বিষণ্নতা দূর করতে হবে।

জনাব নাজমুল হক প্রধান বলেন, “রাজনীতিতে ন্যায়নীতির অভাব দেখা যাচ্ছে। উন্নয়ন হতে হবে ন্যায়ভিত্তিক। গণতন্ত্রকে নিশ্চিত করতে না পারলে ষড়যন্ত্রের রাজনীতি ডালপালা বিস্তার করবে।”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য