ফোনে সমস্যা হলে শতভাগ টাকা ফেরত দেবে হুয়াওয়ে

ফোনে সমস্যা হলে শতভাগ  টাকা ফেরত দেবে হুয়াওয়ে

দেশের বাজারে নতুন ফোনের ক্ষেত্রে ‘বিশেষ ওয়ারেন্টি’ চালু করার ঘোষণা দিয়েছে চীনা মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। এ বিশেষ বিশেষ ওয়ারেন্টির আওতায় হুয়াওয়ের স্মার্টফোনসহ সব ডিভাইসে অ্যাপসসংক্রান্ত সমস্যা হলে শতভাগ টাকা ফেরতের নিশ্চয়তা দিচ্ছে তারা। ১৭ জুন থেকে এ ওয়ারেন্টি প্রোগ্রাম চালু হয়েছে। দেশে দুটি জাতীয় পরিবেশকের মাধ্যমে এ কর্মসূচি চালাচ্ছে প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে হুয়াওয়ের জাতীয় পরিবেশক ইসইন ও স্মার্ট টেকনোলজিসের মাধ্যমে ওয়ারেন্টি কার্যক্রম চালানো হবে। যাঁরা হুয়াওয়ের ডিভাইস কিনবেন, তাঁরা গুগলের সেবা, যেমন: গুগল প্লে, জিমেইল, গুগল ম্যাপ, গুগল গ্যালারি, ক্রোম, ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যায় পড়লে টাকা ফেরত পাবেন। স্মার্টফোন কেনার পর অভিযোগ দিলে তা প্রমাণ সাপেক্ষে ১০ দিনের মধ্যে শর্ত সাপেক্ষে টাকা ফেরতের নিশ্চয়তা দেবেন পরিবেশকেরা। এ জন্য অ্যাকসেসরিজসহ অরিজিনাল প্যাকেজিং, বক্স, ম্যানুয়াল, ওয়ারেন্টি কার্ড ও ক্যাশমেমো থাকতে হবে।

গ্রাহকের অ্যাপ ব্যবহারবিষয়ক অভিযোগের ভিত্তিতে বিনা মূল্যে ডিভাইসটি পরীক্ষা করবে হুয়াওয়ে অনুমোদিত রিটেইল শপ কর্তৃপক্ষ।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ‘কালো তালিকাভুক্ত’ হয় হুয়াওয়ে। এতে গুগল কর্তৃপক্ষ জানায়, মার্কিন নিষেধাজ্ঞা মেনে হুয়াওয়ের স্মার্টফোনে গুগলের সেবা ব্যবহার বন্ধ হয়ে যাবে। ফেসবুক কর্তৃপক্ষও জানায় হুয়াওয়ের ফোনে তাদের অ্যাপ প্রিইনস্টল থাকবে না। হুয়াওয়ের ওপর গোপন নজরদারি অভিযোগ এনে ওই নিষেধাজ্ঞা জারি করে ট্রাম্প প্রশাসন। হুয়াওয়ের পক্ষ থেকে অবশ্য সব ধরনের অভিযোগ অস্বীকার করা হয়। মার্কিন কর্তৃপক্ষ তিন মাসের জন্য হুয়াওয়ের ওপর নিষেধাজ্ঞা শিথিল করেছে।

হুয়াওয়ে কর্তৃপক্ষ আশ্বস্ত করেছে, বর্তমান হুয়াওয়ে ফোন ব্যবহারকারীরা কোনো রকম সমস্যায় পড়বে না।
source: prothom-alo.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য