কুমিল্লায় বুদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

কুমিল্লায় বুদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

কুমিল্লায় গোমতি নদীর তীরে বুদ্ধ ভিক্ষু অমৃতা নন্দকে ‘হত্যার’ প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবিতে চট্টগ্রামে মানববন্ধন করেছেন বুদ্ধ ভিক্ষুসহ বৌদ্ধ সম্প্রদায়।

বৃহস্পতিবার বিকেল ৩ টায় চট্টগ্রাম নগরীর প্রেস ক্লাব চত্তরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বুদ্ধ ভিক্ষু নেতৃবৃন্দরা বলেন, গত ২৫ আগস্ট পার্বত্য ভিক্ষু সংঘের প্রবীন সদস্য অমৃতা নন্দকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। দেশে সাম্প্রদায়িক চেতনাকে ভুলণ্ঠিত করতে একটি চক্র এই হত্যাকান্ড চালিয়েছে। এ ভিক্ষু হত্যার মাধ্যমে তারা দেশে সাম্প্রদায়িকতা নষ্ট করতে চায়। দেশকে অস্থিতিশীল করে তুলতে চায় ।

মানববন্ধন থেকে বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনায় দোষীদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা, রেল স্টেশন ও রেলের ভেতরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, সকল বৌদ্ধ বিহার ও বৌদ্ধ ভিক্ষুদের নিরাপত্তা বিধান, হত্যার শিকার বৌদ্ধ ভিক্ষুর পরিবারকে এককালীন আর্থিক সহায়তা ও এ যাবত দেশে সংগঠিত সকল বৌদ্ধ বিহার ও বৌদ্ধ ভিক্ষুদের উপর সংগঠিত বিভিন্ন অগ্নিসংযোগ ও হত্যার সুষ্ঠু বিচার দাবি জানান বৌদ্ধ নেতৃবৃন্দরা।

মানববন্ধনে তেজ লোকজিত থের এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভদন্ত শ্বাসন প্রিয়, বিকিরণ প্রসাধ বড়ুয়া, প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া, লায়ন আদর্শ বড়ুয়া, সুর্পণা বড়ুয়া, সুপম বড়ুয়া সহ প্রমুখ নেতৃবৃন্দ।

আর্যসত্য মানব কল্যাণ সংগঠন, চাঁদগাও কোদালকাটা বৌদ্ধ সংগঠন, সম্মিলিত জাগরণ বৌদ্ধ সমাজ, পাবর্ত্য ভিক্ষু সংঘ, আবুরখীল গ্রামবাসী, অনার্থ বুড্ডিস্ট ইঞ্জিনিয়ার্স এসোসিয়েসন বাংলাদেশসহ বিভিন্ন বৌদ্ধ সংগঠন মানববন্ধনে অংশ নেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য