একজন মানবিক মানুষকে বাঁচানোর জন্য মানবিকতার জয়ধ্বনি উঠুক

একজন মানবিক মানুষকে বাঁচানোর জন্য মানবিকতার জয়ধ্বনি উঠুক

রাঙামাটি জেলার বরকল উপজেলাধীন ১নং সুবলং ইউনিয়নের,চেয়াম্যান পাড়ার গ্রামের স্থায়ী বাসিন্দা,মোনঘর আবাসিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আই.এম.এল বিভাগের মার্স্টাসের মেধাবী ছাত্র পল্লব চাকমা(২৮) জটিল কিডনী রোগে আক্রান্ত যার ফলে তার দুটি কিডনীর ৯০% নষ্ট হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এই সদালাপী ও পরিচিত মুখটি বিভিন্ন সামাজিক ও সহায়তা মূলক কার্যক্রমে বহু দিন যাবত ধরে কাজ করেছেন। দেশের যেকোন প্রান্ত থেকে আগত চট্টগ্রাম শহরের যে কোন হাসপাতালে কোন অসুস্থ ব্যক্তির যেকোন প্রয়োজনে তিনি সদা ছুটে যেতেন এছাড়াও বি পজেটিভ রক্তের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম শহরে অন্যতম সমন্বয়ক হিসেবে কাজ করেছেন।

পল্লব চাকমা সুঠামদেহী ও স্বাস্থ্যবান হওয়া স্বত্ত্বেও তার হঠাৎ শারীরিক জটিলতার ফলে গত ২৩/০৮/১৯ইং তারিখে ডাক্তারের পরামর্শ অনুযায়ী চট্টগ্রামে ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার পর কিডনীতে জটিল রোগ ধরা পড়ে। চট্টগ্রামের ডাক্তার এবং রাঙামাটি সিভিল সার্জন এর পরামর্শক্রমে তাকে বর্তমানে ঢাকায় শ্যামলী কিডনী ও ইউরোলোজী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা তেমন ভালো নেই এবং শরীরে বিভিন্ন উপসর্গ দেখা দিচ্ছে। সেই জন্যে তাকে আপাতত ডায়ালাইসিস করে সাপোর্ট দেওয়া হচ্ছে। তাকে দেশের বাইরে নতুন কিডনী প্রতিস্থাপনের জন্য ডাক্তারের পরামর্শ মতে আনুমানিক ১৫,০০,০০০/=(পনের লক্ষ টাকা)টাকা প্রয়োজন। কিন্তু তার পরিবার এই বিপুল পরিমাণ খরচ বহন করতে অসমর্থ।

তাই সমাজের বিত্তবান সহ সকল শ্রেণীর মানুষের কাছে এই দূরারোগ্য ব্যাধির চিকিৎসার জন্য তার পিতামাতা,পরিবার,বন্ধুবান্ধব ও শুভকাঙ্কীরা আকুল আবেদন জানাচ্ছি। ইতোমধ্যে পল্লব চাকমার চিকিৎসার সাহাযার্থে একটি কমিটি গঠন করা হয়েছে। সবার সুপরামর্শ এবং যোগাযোগের সুবিধার্থে রাঙ্গামাটি, চট্টগ্রাম এবং ঢাকাসহ মোট ৯ জন লোকের সমন্বয়ে এই কমিটি গঠিত হয়। আহব্বায়ক হিসেবে ঝিমিত ঝিমিত চাকমা(প্রধান শিক্ষক, মোনঘর আবাসিক বিদ্যালয়)(০১৮৩৯৯২৭১৪৫) -যুগ্ম আহব্বায়ক: বাবু অশোক কুমার চাকমা (পরিচালক, মোনঘর শিশু সদন)(০১৭৩২৬০২৮০৫) -যুগ্ম আহব্বায়ক: মিসেস গৈরিকা চাকমা(প্রাক্তন সহকারী শিক্ষিকা, মোনঘর আবাসিক বিদ্যালয়)(০১৫৫৬৭০০৫৯৬) সমন্বয়ক: সুপন চাকমা(রাঙামাটি এলাকা)(০১৮২০৩৬২০৭৮) সহ সমন্বয়ক: রিজেব চাকমা (রাঙ্গামাটি এলাকা)(০১৮৬০৭০৪১৩৮) সদস্য প্রিয় কুমার চাকমা(রোগীর মামা) (০১৫৫৭১৯৪৩৩৬)মিন্টু চাকমা (চট্টগ্রাম এলাকা)(০১৮৩৯৯৮৭০১৪) নিপন ত্রিপুরা(ঢাকা এলাকা)(০১৫৫৩২২৯০৬১) মুকুল তালুকদার(রাঙ্গামাটি এলাকা)(০১৫৫১৭৪৮৮২) রোগীর সম্পর্কে যে কোন তথ্য জানতে এবং সুপরামর্শ দিতে উপরোক্ত যে কোন জনের সাথে যোগাযোগ করতে বিনীতভাবে অনুরোধ করা হলো। সর্বোপরি আপনাদের সাহায্যেই পল্লবের জীবন বাঁচবে,এক মানবিক মানুষকে বাঁচাবে।

তাই সকল মানবতাবাদীদের নিজ নিজ অবস্থান থেকে পল্লব চাকমার চিকিৎসা করার জন্য আর্থিক সাহায্যের আবেদন আহবান জানানো যাচ্ছে।

আর্থিক সাহায্য পাঠাতে চাইলে নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করে পাঠাতে পারবেন । ১.বিকাশ নাম্বার (পার্সোনাল)-০১৮৪০০০৭৬৭৪ (প্রিয় কুমার চাকমা) ২.বিকাশ নাম্বার(পার্সোনাল)-০১৮২০৩৬২০৭৮(সুপন চাকমা) ২.বিকাশ নাম্বার(পার্সোনাল)-০১৮৬৩২৩২০৩৫(মুকুল তালুকদার) ৩.বিকাশ নাম্বার(পার্সোনাল)-০১৮৫১০১০৬২৬(তুপেল চাকমা) ৪.বিকাশ নাম্বার(পার্সোনাল)-০১৮৮১২৭০২৮৯(রিজেব চাকমা) ৫.বিকাশ নাম্বার(পার্সোনাল)-০১৮৭৬৮৪০২৭৭(রমেশ চাকমা) -DBBL Card: ০১২ ৩৬৯১ ১৩৩২(দিগন্ত চাকমা) Rocket : ০১৬৮৫৮৮৫৬৬২৭(দিগন্ত চাকমা) -ব্যাংকের মাধ্যমেও টাকা সাহায্য পাঠাতে পারেন ব্যাংক অ্যাকাউন্ট-সোনালী ব্যাংক,নিউ কোর্ট বিল্ডিং,রাঙামাটি শাখা-৫৪১৯৭০১০১৬৯৩০(Account holder name:Prince talukdar) সার্বক্ষণিক যোগাযোগের জন্য- ১.সুরেশ চাকমা(রোগীর বাবা)-০১৮৭২৪৫০৬২১ ২.সুপম চাকমা(রোগীর বড় ভাই)-০১৮৫৫৯৬০৬৩৮ ৩.প্রিয় কুমার চাকমা(রোগীর মামা)-০১৮৪০০০৭৬৭৪ “মানবতার জয় হোক”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য