চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পিসিপির নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পিসিপির নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

জেমসন আমলাইঃ ৩০ সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পাহাড়ী ছাত্র পরিষদের নবীন বরণ, ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঊষাতন তালুকদার এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডঃ আব্দুলাহ আল ফারুক।
প্রধান অতিথির বক্তব্যে ঊষাতন তালুকদার বলেন, আপনারা আদিবাসীদের দূত। জীবন মুল্যবোধ থেকে নিজেদের অস্তিত্বের প্রগতি এগিয়ে নিয়ে যেতে হবে। সকলকে প্রতিযোগীতার মধ্য দিয়েই এগিয়ে যেতে হবে। দক্ষতা অর্জন করতে হবে। নিজেদের সংকটময় অবস্থা দূর করতে হবে। ভূমি বিরোধ নিষ্পত্তি আইন বাস্তবায়নে সরকারের সদিচ্ছা থাকলে আইন প্রণয়নের পর একটি মহল বাস্তবায়নের প্রতিবাদে বিক্ষোভ, সমাবেশ, অবরোধ করে যাবে। সরকার চাইলে সকল ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করতে পারে এই বেলায় সরকারের ভূমিকা দেখতে পাওয়া যায়না।
বনভূমি রক্ষার জন্য আন্দোলন করতে হবে, যাতে ছাত্র যুব সমাজ ভূমিকা রাখতে হবে। সরকারের মধ্য অনেক ভাল মানুষও আছে।
এই ভুমিতে জন্মেছি, এই ভূমিতেই বেঁচে থাকবো। ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে, সংকীর্ণতা, জাত্যাভিমান ভুলে যেতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ডঃ আব্দুলাহ আল ফারুক বলেন, শিক্ষা অর্জনের মাধ্যমেই অধিকার আদায় সম্ভব, শিক্ষা ছাড়া অধিকার আদায়ের আন্দোলন শক্তিশালী হয়না।
নবীনদের মধ্যে বক্তব্য রাখেন রুমেন চাকমা এবং বিদায়ীদের মধ্যে বক্তব্য দেন ছাই মং মারমা। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন পিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থসম্পাদক মিন্টু চাকমা।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জনসংহতি সমিতির তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমা, প্রফেসর ডঃ আনোয়ার হোসেন, প্রফেসর ডঃ জিনবোধি ভিক্ষু ও পিসিপি কেন্দ্রীয় সভাপতি বাচ্চু চাকমা।
অনুষ্ঠান শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রদেভু শিল্পী গোষ্ঠী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য