ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন ও ইকবাল হোসেন শ্যামল। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় কাউন্সিলরদের ভোট শেষে ভোরে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন তিনি। ভোটের পর এক প্রতিক্রিয়ায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্ত করার অঙ্গীকার করেন নবনির্বাচিতরা।

বুধবার রাতে ছাত্রদলের সারা দেশের ১১৭টি সাংগঠনিক শাখার কাউন্সিলররা বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাড়িতে জড়ো হন। রাত নয়টার পর শুরু হয় নতুন নেতৃত্ব নির্বাচনে কাউন্সিলরদের ভোট।

ছাত্রদলে ১৯৯২ সালের পর এই প্রথম সরাসরি ভোটে নেতা নির্বাচন হল। ৫৩৩ জন কাউন্সিলর রাত একটা পর্যন্ত পছন্দের প্রার্থীকে ভোট দেন।

দীর্ঘ চারঘন্টা গণনা শেষে ভোর সোয়া পাঁচটার দিকে মির্জা আব্বাসসহ কেন্দ্রীয় নেতারা গণমাধ্যমের সামনে আসেন। ঘোষণা করা হয় নতুন সভাপতি সাধারণ সম্পাদকের নাম।

এসময় ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্ত করতে ছাত্রদলের কর্মীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। শিগগিরই ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলেও জানান তারা।

এর আগে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির বিদায়ী ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহর একটি আবেদনে ঢাকার জ্যেষ্ঠ সহকারী জজ নুসরাত জাহান কাউন্সিলে অস্থায়ী স্থগিতাদেশ দেন। অস্থায়ী স্থগিতাদেশ দেওয়ার পাশাপাশি কেন্দ্রীয় সম্মেলন করার প্রশ্নে কারণ দর্শানোর নোটিসও দেয় আদালত।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য