ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টিতে ম্যাচে সন্ত্রাসী হামলার হুমকি

ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টিতে ম্যাচে সন্ত্রাসী হামলার হুমকি

প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সফরে ভারতের মাটিতে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজ দিয়ে লড়াই শুরু করবে দুদল। কিন্তু খেলা মাঠে গড়ানোর আগে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে শঙ্কার কথা। বেনামী এক চিঠিতে ভারতীয় দল, বিশেষ করে অধিনায়ক বিরাট কোহলির ওপর হামলার হুমকি পেয়েছে দেশটির জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। এর পরপরই দিল্লি পুলিশকে নিরাপত্তা জোরদার করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আগামী ৩ নভেম্বর সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (সাবেক ফিরোজ শাহ কোটলা) মুখোমুখি হবে স্বাগতিক ভারত ও বাংলাদেশ। এই সিরিজে বিশ্রাম পেয়েছেন ভারতের নিয়মিত দলনেতা কোহলি। তার পরিবর্তে দলটিকে নেতৃত্ব দেবেন তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা।

দিল্লি পুলিশের সূত্র দিয়ে মঙ্গলবার (২৯ অক্টোবর) ‘হিন্দুস্তান টাইমস’ জানিয়েছে, অজ্ঞাতনামা চিঠিতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ বেশ কয়েকজন রাজনীতিবিদের নাম উল্লেখ করা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন- দেশটির রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তালিকায় সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলির নামও আছে।

হুমকির চিঠি পাওয়ার পর তা ভারতীয় ক্রিকেট বোর্ডকেও (বিসিসিআই) পাঠিয়েছে এনআইএ। চিঠিতে বলা হয়েছে, কেরালাভিত্তিক সংগঠন ‘অল ইন্ডিয়া লস্কর’ কোহলি এবং দেশটির শীর্ষস্থানীয় রাজনীতিবিদদের লক্ষ্য করে হামলা চালাতে পারে।

দিল্লি পুলিশ আরও জানিয়েছে, হুমকির চিঠিটি ভুয়াও হতে পারে। তবে তারা কোনো ঝুঁকি নিতে রাজি নয়। সেকারণে ক্রিকেটারদের এবং টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যু অরুণ জেটলি স্টেডিয়ামের নিরাপত্তা জোরদার করছে তারা।

কয়েক মাস আগে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর চলাকালেও উড়ো চিঠিতে এমন হুমকি এসেছিল। তবে তার সত্যতা পাওয়া যায়নি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য