গ্রেনেড হামলার জড়িত বিষয়ে বাংলাদেশ প্রতিদিনের প্রকাশিত সংবাদে পিসিপি’র নিন্দা

গ্রেনেড হামলার জড়িত বিষয়ে বাংলাদেশ প্রতিদিনের প্রকাশিত সংবাদে পিসিপি’র নিন্দা

গত ১লা নভেম্বর ২০১৯ রোজ শুক্রবার আনুমানিক রাত ৮:০০ ঘটিকায় রাঙ্গামাটি জেলার বরকল উপজেলায় সুবলং বাজারে কথিত গ্রেনেড হামলার ঘটনায় পাহাড়ী ছাত্র পরিষদকে জড়িত করে বাংলাদেশ প্রতিদিন নামক জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদে পাহাড়ী ছাত্র পরিষদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বাংলাদেশ প্রতিদিন- নামক জাতীয় ঐ দৈনিকে প্রকাশিত সংবাদে বলা হয় যে, “পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতির সক্রিয় সংগঠন পাহাড়ী ছাত্র পরিষদের একটি সশস্ত্র গ্রুপ পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতির বিদ্রোহী গ্রুপ এম এন লারমা অর্থাৎ সংস্কারপন্থী সুবলং কার্যালয়ে হঠাৎ গ্রেনেড হামলা করে”। পাহাড়ী ছাত্র পরিষদকে জড়িত করে প্রকাশিত উক্ত সংবাদ সর্বৈব মিথ্যা ও ভিত্তিহীন বলে উক্ত প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে পাহাড়ী ছাত্র পরিষদ। অন্যদিকে, পাহাড়ী ছাত্র পরিষদের এধরনের কোন সশস্ত্র গ্রুপের অস্থিত্ব তো নেই এবং এধরনের সশস্ত্র তৎপরতার সাথেও পাহাড়ী ছাত্র পরিষদ জড়িত নয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মিলন কান্তি তঞ্চঙ্গ্যার স্বাক্ষরিত উক্ত বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় যে, পার্বত্য চট্রগ্রামে জুম্ম জনগণের আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার লক্ষে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে পাহাড়ী ছাত্র পরিষদ গণতান্ত্রিকভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতে চালিয়ে যাবে।পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করার জন্যে এবং পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের গণতান্ত্রিক আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার হীন উদ্দেশ্যে সাধনের জন্যই এ সংবাদ বলেও উল্লেখ করা হয়। এই ঐতিহ্যবাহী সংগঠনের বিরুদ্ধে কিছু স্বার্থন্বেষী মহলের দ্বারা পরিচালিত হলুদ সাংবাদিকতার মোড়কে মিথ্যা, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্য-প্রণোদিত অপপ্রচার সামগ্রিক স্বার্থে বন্ধ করার জন্য বাংলাদেশ প্রতিদিনসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছে পাহাড়ী ছাত্র পরিষদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য