রাঙামাটিতে তৃতীয় পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সম্মেলন অনুষ্ঠিত

রাঙামাটিতে তৃতীয় পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সম্মেলন অনুষ্ঠিত

শুক্রবার রাঙামাটিতে তৃতীয় পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে বক্তারা পার্বত্য চট্টগ্রামের আদিবাসীদের অধিকার, বঞ্চনা, সুখ দুঃখ ও সংস্কৃতির কথা তাদের সাহিত্য ও কবিতায় ফুটিয়ে তুলতে আদিবাসী লেখক ও কবিদের প্রতি আহ্বান জানান।

আমার ভাষা আমার সাহিত্য শ্লোগানকে সামনে রাঙামাটি সাংস্কৃতিক ইনষ্টিটিউট মিলনায়তনে সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক হাসান হাফিজ। পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সভাপতি শিশির চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি বিশিষ্ট শিক্ষাবিদ মংসানু চৌধুরী, বাংলা একাডেমীর পুরুস্কার প্রাপ্ত সাহিত্যক প্রভাংশু ত্রিপুরা, বিশিষ্ট চারু শিল্পী রফিকুল হক, কবি ও সাহিত্য ক্যসামং মারমা। সম্মেলনে তিন পার্বত্য জেলা থেকে শতাধিক আদিবাসী কবি ও সাহিত্যকরা অংশ নেন। সম্মেলনে আদিবাসী লেখকদের লেখা কয়েকটি বইয়ের উন্মোচন করা হয়। এর আগে বিশিষ্ট কবি ও সাংবাদিক হাসান হাফিজ মোমবাতি প্রজ্জ্বালনের মাধ্যমে দিন ব্যাপী সম্মেলনের উদ্ধোধন করেন।

বিকালে দ্বিতীয় অধিবেশনে পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের কমিটি ঘোষনা ও কবিতা পাঠের আসর আয়োজন করা হয়। পরে পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সভাপতি হিসেবে মৃত্তিকা চাকমাকে ও সাধারন সম্পাদক আনন্দ জ্যোতি চাকমাকে নির্বাচিত করা হয়।

1 comment

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

1 Comment

  • Sujan Chakma
    ডিসেম্বর ৬, ২০১৯, ৪:২৭ অপরাহ্ণ

    ”সন্মেলন” বানানটি শুদ্ধ করবেন কি? ”সম্মেলন” হবে।

    REPLY

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য