রাজপরিবারের দায়িত্ব ছাড়ছেন হ্যারি ও মেগান

রাজপরিবারের দায়িত্ব ছাড়ছেন হ্যারি ও মেগান

ব্রিটিশ রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে নিজেদের সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন প্রিন্স হ্যারি ও মেগান। বুধবার (৮ জানুয়ারি) এক বিবৃতিতে তারা এ ঘোষণা দেন।

বিবৃতিকে ডিউক ও ডাচেস অব সাসেক্সের ব্যক্তিগত বার্তা বলে উল্লেখ করেছেন হ্যারি ও মেগান। এতে বলা হয়, আর্থিকভাবে নিজেদের স্বনির্ভর করতে এবং যুক্তরাজ্য ও আমেরিকায় তাদের সময় ভাগ করে নিতে চান তারা।

“গত কয়েক মাসের প্রেক্ষাপট ও নিজেদের মধ্যে আলোচনার পর আমরা এ বছর নিজেদের নতুনভাবে তুলে ধরতে এ পরিকল্পনা নিয়েছি, আর এজন্যই রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে নিজেদের সরিয়ে নিতে চাই। আর্থিকভাবে স্বনির্ভর হওয়ার পাশাপাশি রাণীর প্রতিও আমাদের পূর্ণ সহযোগিতা অব্যাহত থাকবে”, বলা হয় বিবৃতিতে।

আকস্মিক এই ঘোষণায় ‘দুঃখ’ প্রকাশ করেছে ব্রিটিশ রাজপরিবার। বাকিংহাম প্যালেস এ বিষয়ে আগে থেকে কিছুই জানতো না জানিয়েছেন রাজপরিবারের মুখপাত্র জনি ডিমন্ড।

হ্যারি-মেগানের বিবৃতির কয়েক ঘণ্টা পরেই বাকিংহাম প্যালেস থেকে দ্বিতীয় বিবৃতি দেয়া হয়। রাজপরিবারের পক্ষ থেকে বলা হয়, “আমরা বুঝতে পারছি তারা আলাদা জীবন চাইছেন, তবে এটি জটিল বিষয় এবং এটি নিয়ে কাজ করতে সময় লাগবে”।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য