লামায় ত্রিপুরা কিশোরী ধর্ষণের নিন্দা

লামায় ত্রিপুরা কিশোরী ধর্ষণের নিন্দা

ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন-এর কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও সাধারণ সম্পাদক মন্টি চাকমা শনিবার (০১ ফেব্রুয়ারি ২০২০) এক বিবৃতিতে বান্দরবানের লামা পৌরসভায় বমু বিলছড়ি হেব্রন মিশন এলাকায় এক ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

নেতৃদ্বয় বলেন, সারাদেশে নারী-শিশু, ধর্ষণ, অপহরণ, খুন ও গুমের মতো ঘটনা উদ্বেগজনকহারে বেড়ে চলেছে। এমতাবস্থায় নারী-শিশুরা ঘরে-বাইরে, কর্মস্থল, শিক্ষা প্রতিষ্ঠানসহ কোথাও আজ নিরাপদ নয়। কয়েকদিন আগে ঢাকা বিশ্ববিদ্যিলয়ের এক ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। কক্সবাজারের টেকনাফ উপজেলায় লাকিং চাকমা (১৫) নামে এক কিশোরীকে নিজ বাড়ি থেকে অপহরণের এক মাস পরও তাকে এখনো উদ্ধার করা যায়নি। স্থানীয় লোকজন অপহরণকারীদের শনাক্ত করলেও প্রশাসনের পক্ষ থেকে এখনো তাদের গ্রেফতারে কোন উদ্যোগ নেওয়া হয়নি।
বিবৃতিতে নেতৃদ্বয় ত্রিপুরা কিশোরী ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং নারী-শিশুদের নিরাপত্তা নিশ্চিত করা ও ধর্ষণ-নির্যাতন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, ধর্ষণের শিকার ওই ত্রিপুরা কিশোরী লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী এবং হেব্রন মিশনের হোস্টেলে থাকে। শুক্রবার (৩১ জানুয়ারি) রাতে হোস্টেলের পাশের টিউবওয়েল থেকে পানি আনতে গেলে মিশু বড়ুয়া নামে এক ব্যক্তি তাকে ধর্ষণ করে। পরে খবর পেয়ে স্থানীয়রা মিশু বড়ুয়াকে আটক করে পুলিশে সোপর্দ করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য