সাঁওতালদের উপর হামলার প্রতিবাদে “গানে গানে প্রতিবাদ সমাবেশ” ২৪শে নভেম্বর

সাঁওতালদের উপর হামলার প্রতিবাদে “গানে গানে প্রতিবাদ সমাবেশ” ২৪শে নভেম্বর

আইপিনিউজ ডেস্কঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার সাহেবগঞ্জ বাগদাফার্মে বাপ দাদার ভূমির অধিকারের জন্য আন্দোলনরত সাঁওতাল জনগোষ্ঠীর উপর হামলা, অগ্নিসংযোগ, গুলি করে হত্যা ও উচ্ছেদের প্রতিবাদে আগামী ২৪ শে নভেম্বর বিকেল ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সড়কদ্বীপে “গানে গানে প্রতিবাদ সমাবেশ” করবে আদিবাসী গানের দল মাদল।
উক্ত সাংস্কৃতিক সমাবেশে গান করবেন দেশের খ্যাতনামা সঙ্গীতশিল্পী এবং ব্যান্ডদল মাকসুদুল হক (মাকসুদ), কৃষ্ণকলি, কফিল আহমেদ, সঞ্জীব দ্রং, সাংস্কৃতিক ইউনিয়ন, উদীচী শিল্পী গোষ্ঠী, সমগীত, মাভৈ, সহজিয়া, মাদল ও লীলা।
আদিবাসী গানের দল মাদলের পক্ষে হরেন্দ্রনাথ সিং আইপিনিউজকে জানান, ‘আমরা মাদল প্রতিষ্ঠালগ্ন থেকেই আদিবাসী তথা দেশের আপামর অধিকারহারা মানুষের অধিকারের কথা বলি। আমরা গানে গানে বঞ্চিত মানুষের অধিকার আদায়ের লড়াইয়ে নিজেদের সম্পৃক্ত করি, লড়াই করি। সাহেবগঞ্জে সাঁওতালদের উপরে হামলার ঘটনায় সারা দেশে এখন প্রতিবাদসহ আন্দোলন চলছে। আমরা মাদল এই ধারাকে আরও বহুমাত্রিক রুপ দিতেই এই “গানে গানে প্রতিবাদ সমাবেশ” করতে যাচ্ছি।’

সমাবেশে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব, সাংস্কৃতিক কর্মী, সমাজকর্মী, রাজনৈতিক কর্মী এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত থাকবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য