গাইবান্ধার সাবেক পুলিশ সুপারকে খাগড়াছড়ি বদলিতে উদ্বেগ প্রকাশ

গাইবান্ধার সাবেক পুলিশ সুপার মো. আশরাফুল ইসলামকে খাগড়াছড়ির মহালছড়িতে ৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বদলির আদেশ প্রদান করার ঘটনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আন্তর্জাতিক কমিশন গভীর উদ্বেগ প্রকাশ করেছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আন্তর্জাতিক কমিশন উদ্বেগ প্রকাশ করছেনে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০১৬ সালের ৬ নভেম্বর দায়িত্বে অবহেলা এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাঁওতাল পল্লীতে অগ্নিকান্ডের ঘটনায় পুলিশের সম্পৃক্ততা প্রমাণিত হওয়ায় এই পুলিশ সুপারকে গাইবান্ধা থেকে প্রত্যাহারের জন্য উচ্চ আদালত নির্দেশ দিয়েছেন। অথচ সেই পুলিশ সুপারকে পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ির মহালছড়িতে পদায়ন করাতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আন্তর্জাতিক কমিশন গভীর উদ্বেগ প্রকাশ করে।

যার বিরুদ্ধে সাঁওতাল জাতিগোষ্ঠীর পল্লীতে অগ্নিসংযোগে সম্পৃক্ততার অভিযোগ উচ্চ আদালতে প্রমাণিত হয়েছে তাকেই আবার পার্বত্য চট্টগ্রামে পদায়ন করলে সেখানে তিনি কতটা সংবেদনশীলতা, সহমর্মিতা, নিরপেক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন, সে বিষয়ে পার্বত্য চট্টগ্রাম কমিশনের যথেষ্ট সন্দেহ রয়েছে।

তাই এমন ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত জরুরি ভিত্তিতে বাতিল করে উক্ত পক্ষপাতদুষ্ট ও ন্যায়বিরূদ্ধ পুলিশ কর্মকর্তাকে অবিলম্বে খাগড়াছড়ি তথা পার্বত্য চট্টগ্রাম থেকে প্রত্যাহার করে নেয়ার জন্য পার্বত্য চট্টগ্রাম কমিশনের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য