বান্দরবান লামায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

বান্দরবান লামায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

নিরাপদ ফসল উৎপাদন প্রকল্পের আওতায় আইপিএম কৌশলের মাধ্যমে বান্দরবানের লামা উপজেলায় কৃষক মাঠ স্কুলের মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ৭ তারিখ মঙ্গলবার দুপুরে এ উপলক্ষে কৃষি কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভার আয়োজন করা হয়।

নির্বাহী অফিসার খিন ওয়ান নু’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা স্বপন দাশ ও উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রতন দাশ।সভার শুরুতে অতিথিবৃন্দকে স্বাগত জানিয়ে কৃষক মাঠ স্কুলের কার্যক্রম ও উদ্দেশ্য, কৃষক/কৃষাণীদের করণীয় ও লক্ষ্য বিষয়ে তথ্য উপস্থাপন করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. নূরে আলম।

অনুষ্ঠান শুরুর আগে অতিথিবৃন্দ নুনারবিল ও শীলেরতুয়া মাঠ স্কুলের ৫০ জন কৃষক/কৃষাণীর সমন্বয়ে স্থাপিত আইপিএম, জরিফ ও আয়েসা, উপকারী ও ক্ষতিকারক পোকামাকড় প্রদর্শন, উপকারী পোকামাকড় সংরক্ষণ ও বৃদ্ধি, বালাইনাশকের যুক্তিসংগত ব্যবহার ও আইপিএম ক্লাব বুথ পরিদর্শন করেন। এসময় প্রধান অতিথি থোয়াইনু অং চৌধুরী কৃষক মাঠ স্কুলের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে কৃষক/কৃষাণীদের বলেন, কৃষক মাঠ স্কুলের মাধ্যমে ধৈর্য ও নিষ্ঠার সাথে যে প্রশিক্ষণ নিয়েছেন তা কাজে লাগিয়ে স্বয়ংসম্পূর্ণ হতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য