রাঙ্গামাটিতে শুরু হতে যাচ্ছে ৩য় পার্বত্য চলচিত্র উৎসব

রাঙ্গামাটিতে শুরু হতে যাচ্ছে ৩য় পার্বত্য চলচিত্র উৎসব

সুলভ চাকমাঃ “আমার সিনেমা, আমার পরিচয়” এই বার্তা নিয়ে চলতি মাসের ১৭ তারিখ থেকে ১৯ তারিখ পর্যন্ত রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩য় পার্বত্য চলচিত্র উৎসব।
এই আয়োজনের কর্ণধার এডিট দেওয়ান আইপিনিউজকে বলেন, “২০১৫ সালে প্রথম আমরা পার্বত্য চলচিত্র উৎসব আয়োজন করি। প্রথমবার তেমন সাড়া পাওয়া যায় নি। কিন্তু গতবছর থেকে আমরা সর্বস্তরের মানুষের ব্যাপক সমর্থন ও সহযোগিতা পাচ্ছি। আমরা এই ধারা অব্যাহত রাখার চেষ্টা করবো। চেষ্টা থাকবে চলচিত্রের মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের অব্যক্ত অনুভূতিগুলো সবার মাঝে ছড়িয়ে দিতে।”
এই আয়োজনের প্রথম থেকেই অন্যতম একজন উদ্যোক্তা তুরিন তনচংগ্যা। তিনি বলেন, ” পার্বত্য চট্টগ্রামে ভিন্ন ভাষাভাষী আদিবাসী জাতিগুলোর স্বকীয় সমাজ-সাংস্কৃতিক ভাবনাগুলো বরাবরই বঞ্চিত এবং উপেক্ষিত থেকেছে। পার্বত্য চট্টগ্রামে পেশাদার-অপেশাদার অভিজ্ঞ-নবীন সকল উৎসাহী এবং চলচিত্র নির্মাণে আগ্রহী ব্যক্তিদের এককাতারে সামিল করা আজ সময়ের দাবী। তাই এই আয়োজনের চেষ্টা।”
৩ দিনব্যাপী এই আয়োজনে প্রদর্শন করা হবে বেশ কিছু চলচিত্র। ১৭ তারিখ উদ্বোধনী দিন থাকছে তুরিন তঞ্চঙ্গ্যা এবং এডিট দেওয়ানের নির্মিত “ফেলিম” এবং অর্ণব দেওয়ান নির্মিত তথ্যচিত্র “রাজানগর”। দ্বিতীয় থাকবে প্রয়াত নির্মাতা তারেক মাসুদের “রানওয়ে” এবং কমলমনি চাকমার “হনা বুজ্জে”। সমাপনী দিন প্রদর্শিত হবে “হোজপেয়োং তরে” “ফাগারা” এবং “ধলাচানর গিরিত্তি” ।
এই আয়োজন সফল করতে আয়োজকরা সকলের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য