পাহাড় ২৪ নামক অনলাইন-এর মিথ্যা খবর পরিবেশনঃ জনসংহতি সমিতির প্রতিবাদ

পাহাড় ২৪ নামক অনলাইন-এর মিথ্যা খবর পরিবেশনঃ জনসংহতি সমিতির প্রতিবাদ

রাঙ্গামটি প্রতিনিধিঃ রাঙ্গামাটির একটি অনলাইন পত্রিকা পাহাড় ২৪-এর বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশনের অভিযোগ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। গণমাধ্যমে পাঠানো জনসংহতি সমিতির সহ-তথ্য ও প্রচার সস্পাদক সজীব চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে পাহাড়২৪-এর বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়।
বিবৃতিতে বলা হয়, গত ১৮ মার্চ ২০১৭ রাঙ্গামাটি থেকে প্রকাশিত অনলাইন দৈনিক ‘পাহাড়টুয়েন্টিফোর’-এ প্রকাশিত ‘যৌথবাহিনীর অভিযানে শহরে তিন চাঁদাবাজ আটক’ শিরোনামের সংবাদটি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির দৃষ্টি আকর্ষণ করেছে।
সংবাদটিতে উল্লেখ করা হয়েছে যে, ‘রাঙামাটি শহরের রাঙাপানি এলাকা থেকে শনিবার বিকাল সাড়ে চারটার দিকে যৌথ বাহিনী অভিযান চালিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির তিন চাঁদাবাজকে আটক করেছে’। এতে আরও উল্লেখ করা হয়, ‘আটককৃতরা হলেন জেএসএস’র সহকারী পরিচালক (কালেক্টর) রোনেল চাকমা ওরফে তব্ল (৩২), সহকারী কালেক্টর জিকন তঞ্চঙ্গ্যা (২৮), সশস্ত্র গ্রুপের প্রশাসনিক সহকারী কালো বরুণ চাকমা ওরফে কালাইয়া (৩৮)।’
বিবৃতিতে উল্লেখ করা হয়, উক্ত সংবাদে উল্লিখিত ঘটনার সাথে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে জড়িত করার বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন, হীন উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে আরো বলা হয়, সংবাদে উল্লিখিত আটককৃত ব্যক্তিগণ কেউ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সদস্য নয়। তাছাড়া জনসংহতি সমিতি বা জেএসএস এর ‘সহকারী পরিচালক (কালেক্টর)’ বা ‘সহকারী কালেক্টর’ হিসেবে কোন সাংগঠনিক পদ বা দায়িত্ব যেমনি নেই, তেমনি ‘সশস্ত্র গ্রুপের প্রশাসনিক সহকারী’ হিসেবে কোন পদের অস্তিত্বও নেই।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য