জুরাছড়িতে সরকারী প্রাথমিক বিদ্যালয় পুড়ে ছাই

জুরাছড়িতে সরকারী প্রাথমিক বিদ্যালয় পুড়ে ছাই

নিজস্ব প্রতিনিধি, জুরাছড়ি: জুরাছড়ি উপজেলায় অগ্নিকান্ডে পুড়ে গেল পেকপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। বৃহস্পতিবার বেলা ৪ টায় পাশের জঙ্গলের অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দয়া রঞ্জন চাকমা নিশ্চিত করেছেন।
কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, বিদ্যালয়ের পশ্চিম পাশ্বের ৫-১০ কিলোমিটার দূরে একটি জঙ্গলে আগুন দেওয়া হয়। সাড়ে ৩ টার দিকে জুমের আগুন পুরা প্রায় শেষ। বাড়ী ফিরছিলেন সবাই। হঠাৎ হইচই শব্দ- আগুন আর আগুন। সবাই ছুটে গিয়ে দেখি-ছাত্র-ছাত্রীরা ছুটাছুটি করছে আর নিরাপদ স্থানে চলে যাচ্ছে। বাতাসের গতিবেগ বেশি থাকায় মহুর্তের মধ্যে আগুন লেলিহান শিখা বিদ্যালয়ে ছড়িয়ে পরে। ফলে কোন গ্রামবাসী সামনে আগাতে পারেনি। মহুর্তের মধ্যে আগুন লেলিহান শিখায় বিদ্যালয়ের সব কিছু ছাই হয়ে গেল।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রূপেন্দু চাকমা ও সভাপতি দয়া রঞ্জন চাকমা জানান, মহুর্তের মধ্যে আগুন লেলিহান শিখা বিদ্যালয়ে ছড়িয়ে পরলে আসবাবপত্র ও দাপ্তরিক গুরুত্বপূর্ন কোন কাগজপত্র রক্ষা করা সম্ভব হয়নি।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশিষ কুমার ধর জানান, বিষয়টি শুনেছি। আগামীকাল পরির্দশের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী ও উপজেলা শিক্ষা কমিটির আহ্বায়ক ভাইস চেয়ারম্যান রিটন চাকমা জানান, এলাকাবাসীর অসচেতনতায় এ অগ্নিকান্ডটি ঘটেছে। আগামীকাল সরজমিনে পরির্দশন করে প্রয়োজনীয় সহযোগীতা প্রদান করা হবে।
উল্লেখ্য ২০১০ সালে বিদ্যালয়টি এলাকাবাসী ও ইউএনডিপি-সিএইচটিডিএফ মৌলিক শিক্ষা কর্মসূচীর আওয়াতায় স্থাপন করা হয় এবং বিগত ২০ ফেব্রুয়ারী এ বিদ্যালয়টি জাতীয়করনে আনা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য