জাককানইবি কলা ভবনের বারান্দা থেকে লাফিয়ে আদিবাসী ছাত্রীর মৃত্যু

জাককানইবি কলা ভবনের বারান্দা থেকে লাফিয়ে আদিবাসী ছাত্রীর মৃত্যু

কলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে এক ছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। ছাত্রীর নাম উকরা সিং মারমা (১৯)। তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) এর (প্রথম বর্ষের) শিক্ষার্থী। ৯ এপ্রিল (রবিবার) সকাল নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের চার তলার বারান্দা থেকে রহস্যজনকভাবে লাফ দিলে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বাঁচাতে ব্যার্থ হন। লাফ দেয়ার কারণ উদঘাটন করতে পুলিশ অনুসন্ধান শুরু করেছে।
নিহত উকরার বন্ধুরা জানান, বিশ্ববিদ্যালয়ের আশেপাশের একটা মেসে থাকতেন উকরা। উকরা আমাদের সাথেই আসা যাওয়া এবং পড়াশোনা করত। বেশ কিছু দিন ধরে মানসিকভাবে নিজেকে নতুন পরিবেশে খাপ খাওয়াতে পারছিলেন না । বিভিন্ন মানসিক ডিপ্রেশনে ভোগতেন সবসময়। কিন্তু হঠাৎ তাঁর অস্বাভাবিকভাবে লাফিয়ে পড়ার সঠিক কারণ আমরা ঠিক বলতে পারছি না । তাঁর লাফিয়ে পড়ে মৃত্যুকে ঘিরে নানা রহস্য তৈরি হচ্ছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ জাহিদুল কবীর বলেন, তার অবস্থা গুরুতর হওয়ায় দ্রুত চিকিৎসার জন্য সাথে সাথে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে হাসপাতালের জরুরি বিভাগের চিকিত্সকরা তাকে মৃত ঘোষণা করেন।
ময়মনসিংহ মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে যথাযথ ট্রিটমেন্ট দিয়েছে। কিন্তু মেয়েটির বাম হাতের কব্জি এবং পেছনের মেরুদণ্ডের হাড় সহ শরীরের বেশ কিছু গুরুত্বপূর্ন স্থানে চোট লেগে হাড় ভেঙে যায় এবং মাথায় প্রচন্ড আঘাতে শেষ পর্যন্ত তাকে বাঁচাতে ব্যর্থ হয়।
মেয়েটির নাম উকরা সিং মারমা সে অর্থনীতি বিভাগের (প্রথম বর্ষের) শিক্ষার্থী এবং মেয়েটির বাড়ি খাগড়াছড়ি জেলা, মানিকছড়ি থানায়।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টর কে বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য