বরকলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ: জেলা পরিষদের তদন্ত কমিটি গঠন

বরকলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ: জেলা পরিষদের তদন্ত কমিটি গঠন

বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলতাব হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের ব্যাপারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে ওই তদন্ত কমিটি কবে কখন কাজ করবে তা জানা যায়নি।

গত ১৯ এপ্রিল এই প্রতিনিধির কাছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান এ তদন্ত কমিটি গঠনের কথা জানিয়েছেন।

এদিকে, বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলতাব হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির ব্যাপারে অতিদ্রুত নিরপেক্ষ তদন্তের দাবী জানিয়েছেন শিক্ষক নেতারা। শিক্ষক নেতারা অভিযোগ করেছেন ইতোমধ্যে ওই শিক্ষা কর্মকর্তা তার বিরুদ্ধে অভিযোগকারী শিক্ষকদের হুমকিসহ নানা ভাবে হয়রানি অপতৎপরতা শুরু করেছেন।

প্রাথমিক শিক্ষক সমিতির উপজেলা ও জেলা সভাপতি অমল চাকমা হতাশা প্রকাশ করে জানান, ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা আলতাব হোসেনের ব্যাপারে অভিযোগ করেও এখনো পর্যন্ত তার বিরুদ্ধে করা অনিয়ম দুর্নীতির অভিযোগ সরেজমিনে কোন তদন্ত করা হয়নি। অতিদ্রুত নিরপেক্ষ ভাবে সরেজমিনে তদন্ত করলে ভুক্তভোগী শিক্ষক ও সংশ্লিষ্ট ব্যাক্তিদের কাছ থেকে জিজ্ঞাসাবাদ করলে সত্যটা বেরিয়ে আসবে বলে তিনি দাবী জানান।

উপজেলার সহকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মিলিন্দ চাকমা ওই শিক্ষা কর্মকর্তার ব্যাপারে জেলা পরিষদ চেয়ারম্যান সহ সদস্যদের সাথে আলাপ করে তার বিরুদ্ধে যেসব বিষয়ে অভিযোগ করা হয়েছে তা নিরপেক্ষ ভাবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার দাবী জানিয়েছেন।
শিক্ষক নেতারা দাবী করেছেন, মোঃ আলতাব হোসেন সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিসাবে প্রথম যোগদান করেন নোয়াখালি জেলার সেনবাগ উপজেলায়। সেখানে চাকরীর নিয়োগের কাজপত্র গরমিল থাকায় তাকে বরকল উপজেলায় বদলী করা হয়। গেল ২০১০ সালে বিএনপি সরকার ক্ষমতায় থাকা কালিন আলতাব হোসেন বিএনপির একজন সক্রিয় কর্মী হওয়ায় অনিয়ম দূর্নীতিতে ধরা পরার পরেও চাকরী থেকে বরখাস্ত না করে তাকে দুর্গম বরকলে বদলী করা হয়েছে। এ ব্যাপারে সেনবাগ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসে তদন্ত করলে তার প্রমান পাওয়া যাবে বলে শিক্ষক নেতারা দাবী করেছেন।

উল্লেখ্য, বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলতাব হোসেনের নর বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের ব্যাপারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানসহ প্রাথমিক শিক্ষা মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট বিভাগের কাছে লিখিতভাবে অভিযোগ জানায় বরকলের শিক্ষকরা নেতারা।

এ ব্যাপারে দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল পত্রিকাসহ কয়েকটি পত্রিকায় ওই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির ব্যাপারে প্রকাশিত হয়। এতে সংশ্লিষ্ট প্রশাসন নড়েসরে বসে। এ বিষয়ে জেলা পরিষদ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য