মানবজমিন ও parbattanews.com-এ ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত সংবাদের বিরুদ্ধে জনসংহতি সমিতির প্রতিবাদ ও নিন্দা

মানবজমিন ও parbattanews.com-এ ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত সংবাদের বিরুদ্ধে জনসংহতি সমিতির প্রতিবাদ ও নিন্দা

জনসংহতি সমিতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে মানবজমিন ও parbattanews.com-এ প্রচারিত সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে। বিগপ্তিতে বলা হয়, ২৭ এপ্রিলের দৈনিক মানবজমিন-এর “বিদেশি সশস্ত্র গ্রুপের সঙ্গে জেএসএস ও ইউপিডিএফ-এর সমঝোতা” শীর্ষক সংবাদের প্রতি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির দৃষ্টি গোচর হয়েছে। উক্ত সংবাদে বলা হয়েছে যে, “তিন পার্বত্য জেলার দুর্গম পাহাড়ে তৎপরতা শুরু করেছে ৭ সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠন। ….এসব সশস্ত্র সংগঠনগুলোর সঙ্গে হাত মিলিয়েছে জনসংহতি সমিতি ও ইউপিডিএফ’র সশস্ত্র গ্রুপের সদস্যরা। অস্ত্র প্রশিক্ষণ ও অস্ত্রের ব্যবসা নিয়ে এরইমধ্যে বিদেশি সশস্ত্র সংগঠনগুলোর সঙ্গে সমঝোতা করেছে ওই দুই সংগঠন।” উক্ত সংবাদ অনলাইন নিউজ পোর্টাল “parbattanews.com”-এও ২৭ এপ্রিল হুবহু প্রচার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জনসংহতি সমিতির বিরুদ্ধে এ ধরনের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন, কল্পনাপ্রসূত ও রাজনৈতিক উদ্দেশ্য-প্রণোদিত। পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের পক্ষে দেশে-বিদেশে জনমতকে ভিন্নখাতে প্রবাহিত করা এবং জনসংহতি সমিতি তথা জুম্ম জনগণকে অস্ত্রধারী ও সন্ত্রাসী হিসেবে উপস্থাপন করে ফ্যাসীবাদী কায়দায় দমন-পীড়ন ও জাতিগতভাবে নির্মূলীকরণের হীনউদ্দেশ্যে শাসকশ্রেণির বিশেষ মহলের যোগসাজশে এ ধরনের ভিত্তিহীন প্রচারনা চালানো হচ্ছে বলে জনসংহতি সমিতি মনে করে।

বিজ্ঞপ্তিতে দৈনিক মানবজমিন ও অনলাইন নিউজ পোর্টাল “parbattanews.com”-এ এ ধরনের ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত সংবাদ প্রচার করায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছে এবং এ সংবাদ প্রত্যাহার ও এ ধরনের অপপ্রচার থেকে বিরত থাকার জন্য দৈনিক মানবজমিন ও “parbattanews.com”-কে আহ্বান করছে জনসংহতি সমিতি ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য