পার্বত্য বৌদ্ধ সঙ্ঘের ত্রাণ বিতরণ

পার্বত্য বৌদ্ধ সঙ্ঘের ত্রাণ বিতরণ

২৬ মে শুক্রবার রাঙ্গামাটি জেলাস্থ বাঘাইছড়ি উপজেলায় সাজেক উপত্যকায় দুর্ভিক্ষ পীড়িত মানুষের খাদ্য সঙ্কট নিরসনের লক্ষ্যে পার্বত্য বৌদ্ধ সঙ্ঘের পক্ষ থেকে ১৫০ পরিবারকে ত্রাণ বিতরণ করা হয়।
পাশাপাশি আর্থিকভাবে সহযোগিতার হাত প্রসারিত করেন সুদূর ভারত থেকে আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন, কর্মবীর, কল্যাণমিত্র ভদন্ত বিমল তিষ্য মহাথের ও তাঁরই অনুজ অনাথের নাথ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথের, সভাপতি, পার্বত্য বৌদ্ধ সংঘ।
গঙ্গারাম দপদা নামক স্থানে গরমছড়ি, উলুছড়ি, আজাছড়া, শামুকছড়ি, গলাছড়ি, মগছড়া, অফিস পাড়া, গাছকাটাছড়া, সিদিজ্জ্যছড়া এলাকাবাসীকে ত্রাণ বিতরণ করা হয়। এরপর ৯নং পাড়া নামক স্থানে ৮ ও ৭নং ওয়ার্ডের গণ্ডাছড়া, কমলাপুর, লুংটিয়ান, অরুনপাড়া, কাইসাপাড়া, শিয়ালদাই, হগড়াহিজিং, উদলছড়ি, নতুন জোপাই, পুরাতন জোপাই, নিউ টাং নাং, ওল্ড টাং নাং, টারুমপাড়া, শান্তিপাড়া বাসিন্দাদের ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল ২০ কেজি, মরিচ ২ কেজি, তৈল ২ লিটার, সিদোল ২ কেজি, প্যারাসিটামল, স্যালাইন।
ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন তিলোকানন্দ মহাথেরো,উপ-সংঘরাজ, পার্বত্য ভিক্ষুসংঘ বাংলাদেশ ও কাচালং শিশুসদন প্রতিষ্ঠাতা, উপস্থিত ছিলেন পার্বত্য বৌদ্ধ সঙ্ঘের কেন্দ্রীয় সহ-সভাপতি ভদন্ত প্রজ্ঞাজ্যোতি মহাথের, ভদন্ত শীলভদ্র স্থবির, প্রভাষক, শিজক কলেজ। আরো উপস্থিত ছিলেন ভদন্ত বিপসসি স্থবির, পার্বত্য বৌদ্ধ সঙ্ঘ সদস্য, ঢাকা, ভদন্ত লোকবংশ স্থবিরসহ স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, কার্বারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য