শ্রেণিকক্ষে মোবাইল ফোন বন্ধের সুপারিশ

শ্রেণিকক্ষে মোবাইল ফোন বন্ধের সুপারিশ

পাঠদানের সময় শ্রেণিকক্ষে বসে শিক্ষকরা যাতে মোবাইল ফোন ব্যবহার না করেন তার জন্য ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া জেলা পর্যায়ে শিক্ষক বদলির ক্ষমতা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের ওপর অর্পণের সুপারিশ করা হয়।

গত বুধবার (২৬ জুলাই) অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, মো. নজরুল ইসলাম বাবু এবং মোহাম্মদ ইলিয়াছ অংশগ্রহণ করেন।

বৈঠকে চর-হাওরসহ দুর্গম এলাকার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সংকট নিরসনে আউটসোর্সিংয়ের মাধ্যমে শিক্ষক নিয়োগ দেওয়ার সুপারিশ করে কমিটি।

বৈঠকে জাতীয়করণের অনুমোদনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো বিদ্যালয় ও শিক্ষকদের নামের তালিকা সংসদীয় কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপনেরও সুপারিশ করা হয়। আর তালিকা খুঁজে না পেলে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

এছাড়া স্কুল ফিডিং কার্যক্রমকে পর্যায়ক্রমে শতভাগ কাভারেজ, মানবিক দিক বিবেচনা করে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাস্টাররোলে কর্মরত কর্মচারীদের চাকরিতে নিয়মিত করা এবং মোবাইলে উপবৃত্তি দেওয়ার ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করার সুপারিশ করে কমিটি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য