রাঙ্গামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙ্গামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের ঘাগড়া-বড়ইছড়ি সড়কের কুকিমারা এলাকায় সড়ক ফের ধসে যাওয়ায় রাঙ্গামাটি-বান্দরবান জেলায় সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। গতকাল শুক্রবার দুপুরে ওই এলাকায় সড়কটি সম্পূর্ণ ধসে পড়লে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েছে মানুষ।
স্থানীয় নিশি তঞ্চঙ্গ্যা (৫০) বলেন, গত ১৩ জুন পাহাড় ধসে ওই এলাকা ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু তা যথাসময়ে সংস্কার করা হয়নি। এর মধ্যে পাহাড় থেকে আসা নালার পানি সরাসরি ক্ষতিগ্রস্ত সড়কের ওপর দিয়ে প্রবাহিত হলে ধীরে ধীরে সড়ক ধসে পড়তে শুরু করে। এমন অবস্থায় শুক্রবার দুপুরে সড়ক সম্পূর্ণ ধসে পড়লে যান চলাচল বন্ধ হয়ে যায়।
সিএনজি চালক রূপায়ন তঞ্চঙ্গ্যা বলেন সকালে, আমরা সড়কের ওপর দিয়ে গাড়ি চালিয়ে যাতায়াত করেছিলাম। দুপরে এটি ধসে যাওয়া চলাচলের জন্য সম্পূর্ণ অনুপযোগী হয়। সড়ক ও জনপদের লোকজন দুটি পেলোডার ও একটি ট্রাক নিয়ে ধসে যাওয়া সড়কের ওই অংশে আসলেও তারা কোনো কাজ না করে চলে গেছেন। তিনি বলেন, পাহাড় ধসের কারণে ঘাগড়া-বড়ইছড়ি সড়কের বিভিন্ন অংশে ব্যাপক ক্ষতি হয়েছে। কিন্তু দুই মাস পার হলেও ক্ষতিগ্রস্ত অংশগুলো সংস্কারের কোনো উদ্যোগ নেয়া হয়নি। সড়ক ও জনপথ বিভাগের অবহেলার কারণে সড়কটি ধসে পড়েছে।
এ ব্যাপারে সড়কের দায়িত্বরত উপ সহকারী প্রকৌশলী মো. ইউনুস বলেন, শনিবার সকাল থেকে ওই এলাকায় কাজ শুরু করা হবে। আপাতত সিএনজিচালিত অটোরিকশা চলাচলের ব্যবস্থা করা হবে। আশা করছি শনিবার অটোরিকশা চলতে পারবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য