ভারতে ট্রেন লাইনচ্যুত, নিহত ২৩

ভারতে ট্রেন লাইনচ্যুত, নিহত ২৩

ভারতের উত্তর প্রদেশে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন প্রায় অর্ধশত মানুষ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। কর্মকর্তাদের বরাত দিয়ে নিহতের একই সংখ্যা উল্লেখ করেছে দ্য ওয়াশিংটন পোস্ট।

উড়িষ্যার পুরি থেকে উত্তরাখণ্ডের হরিদ্বারের উদ্দেশ্য যাত্রা করা ট্রেনটি পথিমধ্যে দুর্ঘটনার কবলে পড়ে। শনিবার সন্ধ্যা ৫টা ৪৬ মিনিটে উত্তর প্রদেশের মুজাফফরনগর এলাকার পুরি-হরিদ্বার উতকাল এক্সপ্রেস নামের ওই ট্রেনটি লাইনচ্যুত হয়।

রেলওয়ের মুখপাত্র অনিল স্যাক্সেনা প্রাথমিকভাবে অন্তত পাঁচটি বগি লাইনচ্যুত হওয়ার কথা জানান। তবে পরে জানা গেছে মোট ১৪টি বগি লাইনচ্যুত হয়েছে।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। টুইটারে দেওয়া এক পোস্টে তিনি বলেছেন, কোনও ত্রুটি পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

দুর্ঘটনাস্থল উত্তর প্রদেশের মুজাফফরনগর এলাকার অতিরিক্ত পুলিশ সুপার অজয় কুমার সাহদেব। বার্তা সংস্থা রয়টার্সকে তিনি জানিয়েছেন, ট্রেনটি থেকে কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে পড়েছিল।

টেলিভিশনের ফুটেজে লাইনচ্যুত বগিগুলো একটির ওপর আরেকটি পড়ে থাকতে দেখা গেছে। সেখানে বিপুল সংখ্যক মানুষ ভিড় করছেন।

রেলওয়ের মুখপাত্র অনিল স্যাক্সেনা বলেছেন, উদ্ধার অভিযানে সর্বশক্তি নিয়োগ করা হয়েছে। তবে হতাহতের সংখ্যা তিনি নিশ্চিত করতে পারছেন না। সূত্র: এনডিটিভি, দ্য ওয়াশিংটন পোস্ট, রয়টার্স।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য