খাগড়াছড়ি শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা তারিখ ঘোষণাঃ প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত

খাগড়াছড়ি শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা তারিখ ঘোষণাঃ প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত

খাগড়াছড়ির জনপ্রতিনিধি, শিক্ষার্থী ও রাজনৈতিক দলগুলোর আল্টিমেটাম উপেক্ষা করে আগামী ১৮ সেপ্টেম্বর থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। ১৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অফিসিয়াল ওয়েবসাইটে শিক্ষক নিয়োগ যাচাই বাছাই কমিটির সদস্য সচিব ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিনের স্বাক্ষরে বিজ্ঞপ্তি দিয়ে মৌখিক পরীক্ষার তারিখ দেয়া হয়।

এদিকে, গত ২৫ আগস্ট অনুষ্ঠিত লিখিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে অভিযোগ করে প্রশ্নবিদ্ধ লিখিত পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলন করে যাচ্ছে খাগড়াছড়ির জনপ্রতিনিধি, ছাত্র সমাজ ও আঞ্চলিক রাজনৈতিক দলগুলো। জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির ব্যানারে জনপ্রতিনিধিরা, সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে ছাত্র সংগঠনগুলো আগামী ১৭ সেপ্টেম্বর জেলা পরিষদ কার্যালয় ঘেরাও কর্মসূচি দিয়েছে।

জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম বলেন, শিক্ষা ব্যবস্থার মূলভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা। জেলা পরিষদ অর্থের বিনিময়ে অযোগ্য প্রার্থীদের নিয়োগ দিতে পরীক্ষার দিন প্রশ্নপত্র ফাঁস করে দিয়েছে। এছাড়া মোটা অঙ্কের উৎকোচ নিয়ে চাকুরী দেয়ার পায়তারা চালাচ্ছে। ১৪ সেপ্টেম্বরের মধ্যে জেলা পরিষদকে লিখিত পরীক্ষা বাতিলের আল্টিমেটাম দেয়া হলেও তারা তা উপেক্ষা করে মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। ১৭ সেপ্টেম্বর পার্বত্য জেলা পরিষদ ঘেরাও এর দিন নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিঁয়ারী দেন মেয়র রফিকুল আলম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য