উখিয়ার পথে খালেদা জিয়া

উখিয়ার পথে খালেদা জিয়া

মিয়ানমারের রাখাইন থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার শহর থেকে উখিয়ার শরণার্থী শিবিরের উদ্দেশে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
সোমবার বেলা ১১টা ২০ মিনিটে কক্সবাজার সার্কিট হাউজ থেকে সড়ক পথে উখিয়ার উদ্দেশে রওনা হন তিনি। সেখানে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি তাদের সহায়তা ত্রাণ সামগ্রী বিতরণও করবেন বিএনপি চেয়ারপারসন।

কক্সবাজার শহর থেকে উখিয়ার দূরত্ব ২৯ কিলোমিটার। এ যাত্রাপথে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতারা রয়েছেন।

দলের নেতারা জানান, খালেদা জিয়া প্রথমে ময়নার গোনা রোহিঙ্গা শিবিরে যাবেন। এরপর তার হাকিমপাড়া ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার কথা রয়েছে।

সবশেষে বালুখালীর পানবাজারে স্থাপন করা ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মেডিকেল ক্যাম্পে যাবেন বিএনপি চেয়ারপারসন। সেখানে পাঁছ হাজার রোহিঙ্গা শিশু ও প্রসূতি মায়েদের জন্য চিকিৎসকদের কাছে চিকিৎসা সামগ্রী হস্তান্তর করবেন তিনি।

ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে ১০ হাজার রোহিঙ্গা পরিবারের জন্য নেওয়া ৪৫ ট্রাক ত্রাণ সামগ্রী ত্রাণ বিতরণ সমন্বয়ের দায়িত্বে থাকা সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য