নাইক্ষ্যংছড়িতে পার্বত্য চুক্তির ২০ বছর পূর্তি পালিত

নাইক্ষ্যংছড়িতে পার্বত্য চুক্তির ২০ বছর পূর্তি পালিত

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নাইক্ষ্যংছড়ি থানা কমিটির উদ্যোগে ২ ডিসেম্বর ২০১৭ পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষে সামগ্রীক বাস্তবতা আলোকে আলোচনা সভা আয়োজনে মধ্য দিয়ে পালন করা হয়। সকাল ১১.০০টা সময় নাইক্ষ্যংছড়ি উপজেলার হেডম্যান এসোসিয়েশণের ঘোলঘরে যুব সমিতির থানা কমিটি সভাপতি মংবাশৈ তঞ্চঙ্গ্যার উপস্থাপনায় থানা কমিটির পার্টি সভাপতি মংমং মারমা সভাপতিত্বে আলোচনার সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথি হিসেবে মূল্যবান বক্তব্য রাখেন জনসংহতি সমিতির বান্দরবান জেলা কমিটির কৃষি ও ভূমি বিষয়ক সহ সম্পাদক এবং অত্র থানা কমিটি সাধারণ সম্পাদক মংনু মারমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানা কমিটি সহ-সাধারণ সম্পাদক সুমেন তঞ্চঙ্গ্যা, বাইশারী ইউপি শাখার সভাপতি নিউহ্লামং মারমা, সোনাইছড়ি ইউপি কমিটির সাংগঠনিক সম্পাদক জওয়ান মারমা, বাইশারী ইউপি কমিটির সাধারণ সম্পাদক ক্যচিংমং মারমা প্রমুখ ব্যক্তিবর্র্গ। সভায় স্বাগত বক্তব্য রাখেন থানা কমিটি সম্মানিত সদস্য শ্রী অংচিংহ্লা মারমা। দুপুর ২.০০টা সময় আলোচনা সভা সমাপ্তি হয়েছে।
আলোচনার সভার বাইশারী, ঘুমধুম, সোনাইছড়ি, নাইক্ষ্যংছড়ি সদর এবং দোছড়ি ইউনিয়ন থেকে হতে কয়েক শত কর্মী ও সাধারণ জুম্ম জনগণ অংশগ্রহণ করেন।
আলোচনা সভা শেষে মিছিল করতে গেলে নাইক্ষ্যংছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম শেখ এবং উপজেলা নির্বাহী অফিসার এস এম সরওয়ার কামাল উপজেলার নিরাপত্তা এবং রোহিঙ্গাদের অবস্থান দোহাই দিয়ে মিছিল করতে বাধা প্রদান করেন। ফলে কোন মিছিল ছাড়াই কর্মসূচি সমাপ্ত হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য