ড. জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে রাজশাহীতে আদিবাসী ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল

ড. জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে রাজশাহীতে আদিবাসী ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল

আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ৪ মার্চ ২০১৮ রবিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাতে আহতের প্রতিবাদে রাজশাহী নগরীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি মহানগরীর গণকপাড়া মোড় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মানিক সরেন, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, সাধারণ সম্পাদক তরুন মুন্ডা। এছাড়াও উপস্থিত ছিলেন আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক দিলীপ পাহান, দপ্তর সম্পাদক পলাশ পাহান, হিউমেন রাইটস্ ডিফেন্ডার ফোরাম (এএইচআরডি) রাজশাহীর সদস্য তৃষ্ণা বিশ্বাস, নয়ন পাহান প্রমূখ।

বিক্ষোভ ও মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা দেশ বরেণ্য শিক্ষক ও শিক্ষাবিদ ড. জাফর ইকবাল স্যারকে প্রাণনাশের উদ্দেশ্যে ছুরি দিয়ে আহত করার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। বক্তারা বলেন, যে হামলাকারী ছুরিকাহত করে স্যারকে রক্তাক্ত করেছে তার সহযোগী এবং মদদদাতাদের দ্রুত গ্রেপ্তার এবং বিচারের আওতায় আনতে হবে। এই ঘটনার নেপথ্যে যে সকল অপশক্তি জড়িত রয়েছে তাদের মূল উৎপাটন করতে সরকারের প্রতি জোর দাবি জানান বক্তারা।

এছাড়াও সম্প্রতি দেশে যত শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, লেখকসহ যেসকল মুক্তমনা ব্যক্তিকে হত্যা করার চেষ্টা এবং হত্যা করা হয়েছে সেসকল ঘটনার বিচারের দাবি জানান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য