আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে আদিবাসী নারী ব্যান্ড এফ মাইনর

আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে আদিবাসী নারী ব্যান্ড এফ মাইনর

আজ ৮ই মার্চ, আন্তর্জাতিক নারী দিবস।এই দিবসকে কেন্দ্র করে বিশ্বের সকল দেশেই চলছে নানা আয়োজন। দেশের বিভিন্ন নারীবাদী সংগঠন ছাড়াও সচেতন মহলের নাগরিকরা নারী দিবসকে নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করছে। বিভিন্ন টিভি এবং বেতার চ্যানেলগুলোও এই দিবসকে উদযাপন করছে নানামূখী আয়োজনের মধ্য দিয়ে।

এটিএন নিউজ আজ সারাদিনব্যাপী নারী দিবসকে কেন্দ্র করে দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়েছে দেশের এবং আদিবাসীদের একমাত্র নারী ব্যান্ড “এফ মাইনর”। আজ সকাল ১০ টায় এই অনুষ্ঠান শুরু হয়েছে। চলবে রাত ১০ টা পর্যন্ত। এফ মাইনর সেখানে থাকবে রাত ৮ টা পর্যন্ত।

দেশের একমাত্র নারী ব্যান্ড এফ মাইনর এটিএন নিউজের অনুষ্ঠান শেষ করেই যোগ দেবেন এবিসি রেডিওর আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে একটি বিশেষ অনুষ্ঠানে। এবিসির রেডিওর অনুষ্ঠানটি শুরু হবে রাত ৯ টায়। অনুষ্ঠানটি চলবে রাত ১১ টা পর্যন্ত।

এই রিপোর্ট লেখার সময় এফ মাইনরের সদস্যরা টিভি অনুষ্ঠানে থাকার কারনে তাদের সাথে ফোনে কথা বলা সম্ভব হয়নি। তবে এফ মাইনরের সমন্বয়ক বিশিষ্ট গীতিকার সুরকার এবং সংগীতশীল্পী জাদু রিছিলের মাধ্যমে তাদের সাথে আইপিনিউজ যোগাযোগ করলে এফ মাইনরের সদস্যরা জানান, “আন্তর্জাতিক নারী দিবসের এই আয়োজনগুলোর সাথে সম্পৃক্ত হতে পেরে আমরা গর্বিত। আমরা আদিবাসী নারী হিসেবে দেশের নারী উন্নয়নের যে চিত্র সেটি পরিবর্তনের জন্য ভূমিকা রাখতে চাই। আজকের দিনে আমাদের সবচেয়ে ভাল লাগার বিষয় হলো, দেশের বিভিন্ন শ্রেণীপেশার মানুষের কাছে আমরা আমাদের বিভিন্ন জাতিগোষ্ঠীর আদিবাসি গান সবার মধ্যে ছড়িয়ে দিতে পারছি”।

এছাড়াও কাল রাতে ৯ টায় চ্যানেলে ২৪ এ নারী দিবসের আরেকটি বিশেষ অনুষ্ঠানে এফ মাইনরের গান প্রচারিত হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য