আজ পিসিপির ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী; রাঙ্গামাটিতে বার্ষিক সম্মেলন ও ২৩ তম কেন্দ্রীয় কাউন্সিল

আজ পিসিপির ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী; রাঙ্গামাটিতে বার্ষিক সম্মেলন ও ২৩ তম কেন্দ্রীয় কাউন্সিল

সতেজ চাকমাঃ আজ ২০ মে পাহাড়ী ছাত্র পরিষদের ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ রাঙ্গামাটিতে বার্ষিক সম্মেলন ও ২৩ তম কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।

১৯৮৯ সালের ৪ মে লংগদু গণহত্যার প্রতিবাদ করতে যেয়ে তৎসময়ের একঝাঁক আত্মপ্রত্যয়ী ও নিবেদিতপ্রাণ জুম্ম ছাত্র তরুণের হাতে গড়া পার্বত্য চট্টগ্রামের জুম্ম জনগনের আত্মনিয়ন্ত্রণাধীকার প্রতিষ্ঠার সংগ্রামে নিবেদিতপ্রাণ লড়াকু ছাত্র সংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ।১৯৮৯ সালের ২০ মে প্রতিষ্ঠিত এই ছাত্র সংগঠনটি আজ ২৯ বছরে পদার্পন করল ।পাহাড়ী ছাত্র পরিষদ এ উপলক্ষ্যে বিভিন্ন আয়োজনের উদ্যোগ নিয়েছে ।

বিভিন্ন আয়োজনের মধ্যে আজ (২০ মে) সকাল ১০.০০ ঘটিকার সময় রাঙ্গামাটির উপজাতীয় সাংস্কৃতিক ইনষ্টিটিউট প্রাঙ্গনে এক ছাত্র সমাবেশের আয়োজন করা হয়েছে ।

উক্ত ছাত্র সমাবেশ ও ২৩ তম কেন্দ্রীয় কাউন্সিলের উদ্ধোধক ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ২৯৯ নং রাঙ্গামাটি আসনের সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-সভাপতি উষাতন তালুকদার এবং সভাপতিত্ব করবেন পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি জুয়েল চাকমা ।এছাড়া উক্ত সমাবেশে উপস্থিত থাকবেন জাতীয় পর্যায়ের প্রগতিশীল রাজনৈতিক,বুদ্ধিজীবী,শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ ।

২৯ তম কেন্দ্রীয় কাউন্সিল উপলক্ষ্যে পাহাড়ী ছাত্র পরিষদ তার মুখপত্র ”কেওক্রডং”ও প্রকাশ করতে যাচ্ছে ।

পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারন সম্পাদক সুমন মারমা আইপি নিউজকে বলেন, ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ২৩ তম কেন্দ্রীয় কাউন্সিলে পাহাড়ী ছাত্র পরিষদের প্রতিজ্ঞা হবে পাহাড়ের চলমান কঠিন বাস্তবতা থেকে জুম্ম জনগনকে মুক্ত করার জন্য যখন যে বাস্তবতার প্রয়োজন হবে সে বাস্তবতায় লড়াইয়ের ময়দানে ঝাপিয়ে পড়া ।

সকালের সমাবেশের পর বিকালে শিল্পকলা একাডেমীর মিলনায়তনে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ২৩ তম কেন্দ্রীয় কাউন্সিল । উক্ত কাউন্সিলের মাধ্যমে জুম পাহাড়ের চলমান লড়াইয়ে নিয়োজিত ছাত্র-যুব সমাজের প্রতিনিধিত্বকারী এ লড়াকু সংগঠনটির নতুন নেতৃত্ব দায়িত্বে আসবে ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য