সেনেগালের সাথে জাপানের ড্র

সেনেগালের সাথে জাপানের ড্র

আক্রমণ প্রতি আক্রমণ খুব বেশি না হলেও গোল পাল্টা গোলে উত্তেজনায় ঠাঁসা ম্যাচ হলো জাপান ও সেনেগালের। রবিবার ইকাতেরিনবার্গ অ্যারেনায় ‘এইচ’ গ্রুপের শীর্ষ দুই দল ২-২ গোলে ড্র করেছে।

২ ম্যাচে সমান ৪ পয়েন্ট পেয়েছে জাপান ও সেনেগাল। গোল ব্যবধানে টেবিলের শীর্ষে জাপানিরা।

মাত্র ১১ মিনিটে গোলরক্ষকের ভুলে এগিয়ে যায় সেনেগাল। মোসা ওয়েগের ক্রস থেকে ইউসুফ সাবালির বাঁকানো শট ফিস্ট করেছিলেন এইজি কাওয়াশিমা। কিন্তু তার সামনে থাকা সাদিও মানের হাঁটুতে লেগে বল ফিরে আসে জালে। অধিনায়কের গোলে এগিয়ে যায় সেনেগাল।

বিরতিতে যাওয়ার ১১ মিনিট আগে দারুণ চেষ্টায় সমতা ফেরায় জাপান। ৩৪ মিনিটে ইউতো নাগাতোমোর সেনেগালের দুজন ডিফেন্ডারের ফাঁক দিয়ে বল বাড়িয়ে দেন সামনে। সুযোগ পেয়ে তাকাশি ইনুই চমৎকার বাঁকানো শটে খাদিম এন’দিয়াইকে পরাস্ত করেন।

দ্বিতীয়ার্ধে আবার এগিয়ে যায় সেনেগাল। এমবায়ে নিয়াংয়ের অ্যাসিস্টে ৭১ মিনিটে ওয়েগ করেন দলের দ্বিতীয় গোল। মাত্র ৭ মিনিট লিড ধরে রাখতে পেরেছিল ২০০২ সালে কোয়ার্টার ফাইনালে উঠে চমকে দেওয়া দলটি। ৭৮ মিনিটে ওসাকার ক্রস সেনেগালের গোলরক্ষক বল তুলে দিলেও ডান দিক থেকে ইনুই আবার বক্সের ভেতরে বল পাঠান। গোলমুখের সামনে থেকে শিনজি ওকাজাকি বল পায়ে না পেলেও বাঁ দিক থেকে কেইসুকে হোন্ডা দারুণ শটে লক্ষ্যভেদ করেন।

তার আগে ৬১ ও ৬৫ মিনিটে দারুণ দুটি সুযোগ নষ্ট করে জাপান। ৬১ মিনিটে গোলমুখের সামনে বল পেয়েও পায়ে লাগাতে পারেননি ওসাকো। পরেরবার ইনুইয়ের শক্তিশালী শট ক্রসবারে লেগে ব্যর্থ হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য