আর্জেন্টিনার আজ অগ্নিপরীক্ষা

আর্জেন্টিনার আজ অগ্নিপরীক্ষা

আর্জেন্টিনার জন্য আজ এক অগ্নিপরীক্ষার দিন। বিশ্বকাপে টিকে থাকতে গ্রুপপর্বের শেষ ম্যাচটি তাদের জন্য অলিখিত ফাইনালে রূপ নিয়েছে। বাংলাদেশ সময় আজ রাত ১২টায় সেন্ট পিটার্সবার্গে সেই বাঁচা-মরার ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আজ আর্জেন্টিনার জন্য দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত করতে হলে নাইজেরিয়ার বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই। পুরো বিশ্বের কোটি কোটি আর্জেন্টাইন সমর্থক এবং লিওনেল মেসির ভক্তরা এমনকি আর্জেন্টিনা দলের সতীর্থরাও আজ মেসির জ্বলে উঠার অপেক্ষায় থাকবে। তবে শুধু জিতলেই তারা দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে না। আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচের দিকে।

দুই ম্যাচে ক্রোয়েশিয়ার পয়েন্ট ৬, আর্জেন্টিনার ১। আর দুই ম্যাচ করে খেলে আইসল্যান্ডের ১, নাইজেরিয়ার ৩। গ্রুপের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ আইসল্যান্ড, আর্জেন্টিনার প্রতিপক্ষ নাইজেরিয়া। আজ একই সময় শুরু হবে ভিন্ন এই দুটি ম্যাচ।

আর্জেন্টিনার সামনে যে সমীকরণ

আজ যদি ক্রোয়েটরা আইসল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলেই আর্জেন্টিনা কোয়ালিফাই করবে দ্বিতীয় রাউন্ডে। আর ক্রোয়েটরা যদি আইসল্যান্ডের সঙ্গে ড্র করে এবং আর্জেন্টিনা যদি নাইজেরিয়ার সঙ্গে ড্র করে তাহলে ক্রোয়েশিয়ার সঙ্গে দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফাই করবে নাইজেরিয়া।

অন্যদিকে আর্জেন্টিনা ও আইসল্যান্ড জয় পেলে গোলের গড় হিসেবে যারা এগিয়ে থাকবে, তারাই যাবে দ্বিতীয় রাউন্ডে।

আর নাইজেরিয়া যদি আর্জেন্টিনাকে পরাজিত করে তাহলে আইসল্যান্ড ক্রোয়েশিয়াকে পরাজিত করলেও কোনো কাজে আসবে না। সেক্ষেত্রে এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠে যাবে নাইজেরিয়া।

এখন অপেক্ষার প্রহর গুনছেন আর্জেন্টিনার কোটি সমর্থক। আজই শেষ নয় তো ফুটবল ঈশ্বরের বিশ্বকাপ!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য