‘শান্তিপূর্ণভাবে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে’

‘শান্তিপূর্ণভাবে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে’
প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন শান্তিপূর্ণ ও  উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ইউপি নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছেন। সারা দেশ থেকে যত খবর পেয়েছি এবং গণমাধ্যমের মাধ্যমে যা জানতে পারছি তাতে দেখা যাচ্ছে যে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে।

ইউপি নির্বাচন নিয়ে বিএনপির বক্তব্যের সমালোচনা করে দীপু মনি বলেন, ‘বিএনপি তাদের মিথ্যাচারের ইতিহাসের সঙ্গে সংগতি রেখে আজকের নির্বাচন নিয়েও একই কায়দায় মিথ্যাচার চালিয়েছে ।’

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে দীপু মনি বলেন, সব আইনগত ও প্রশাসনিক নিষ্পত্তির মাধ্যমে নির্বাচন কমিশনকে (ইসি) সম্পূর্ণ স্বাধীন করা হয়েছে। যেহেতু বিএনপি তাদের সময়ে দীর্ঘদিন ক্ষমতায় থাকার পরও ইসিকে স্বাধীন ও নিরপেক্ষ করেনি, বরং তারা ইসিকে একেবারে কুক্ষিগত করে রেখেছিল; সে কারণে আজও বিএনপি ইসির স্বাধীনতার কথা ভাবতেই পারে না। আর এ কারণেই তারা এমন অভিযোগ করে।

উল্লেখ্য, আজ প্রথম ধাপে দেশে ৭১৯টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর কেন্দ্র ছয় হাজার ৪৭১টি এবং চেয়ারম্যান প্রার্থী আছেন তিন হাজার ৪৩ জন। সংরক্ষিত মহিলা সদস্যসহ মেম্বার প্রার্থী ৩৩ হাজার ৪২২ জন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য