আজ বিকেলে ঢাকা মাতবে গারো গানে

আজ বিকেলে ঢাকা মাতবে গারো গানে

স্টাপ রিপোর্টার; ঢাকাঃ আজ শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে আচিক ব্যান্ড কমিউনিটি অব বাংলাদেশ (এবিসিবি)র আয়োজনে কনসার্ট রকোফোন-৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এটি এবিসিবির তৃতীয় আয়োজন। এবারের আয়োজনে মোট ১১ টি গারো ব্যান্ড অংশগ্রহন করছে। এছাড়াও অতিথি ব্যান্ড হিসেবে মঞ্চে গান করবে বাংলাদেশের জুনপ্রিয় ব্যান্ড দুর্গ এবং ইন্ডালো। কনসার্টের আরেকটি আকর্ষন থাকবে গারো নারী হার্ডরক ব্যান্ড ক্রেমলীন।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে যমুনা টিভি, রেডিও স্বাধীন, আইপিনিউজবিডি ডট কম, বিডিনিউজ ২৪ ডট কম, , বিবিএমএফসি(ফেসবুক),সিসিকে এবং মিলাম স্পি। আর অনুষ্ঠানের ইয়োথ এনগেজমেন্ট পার্টনার হিসেবে যুক্ত আছে দি ডেইলী স্টার।

আয়োজকদের পক্ষ থেকে আচিক ব্যান্ড কমিউনিটি অব বাংলাদেশ (এবিসিবি)র সভাপতি কেনি ডেভ রেমা আইপিনিউজকে জানান, এবিসিবি আসলে তরুণ গারো মিউজিশিয়ান দের জন্য একটা প্লাটফর্ম। আমরা গারো ফোক অথবা নিজ কম্পোজিশনের উপর কাজ করার জন্য সব ব্যান্ডগুলোকে উৎসাহ যোগাই। ব্যান্ড চর্চার মাধ্যকে নিজ জাতিসত্বার সংস্কৃতিকে বিশ্বব্যাপী তুলে ধরতে চাই।

তিনি আরও জানান, এবিসিবি গারো ব্যান্ডগুলোর মিক্সড এলবাম নিয়ে কাজ করছে। নিজ সংস্কৃতির বাদ্যযন্ত্র গুলো কে নিয়ে গান তৈরিতে উতসাহ দিতে কিছু প্রমোশনাল কাজ খুব শীঘ্রই কাজ শুরু করবে। এছাড়াও মিউজিকের বিভিন্ন দিক যেমন সাউন্ড ইঞ্জিনিয়ারিং, কন্টেন্ট ডিস্ট্রিবিউশন এবং অডিও মারকেট প্রমোশন সম্বন্ধে বিভিন্ন ওয়ারকশপ করার প্রস্তুতি চলছে।

আয়োজকরা জানান, আজ বেলা ১২ টা থেকে কনসার্টটি শুরু হয়ে চলবে রাত ৯ টা পর্যন্ত। আর টিকিট পাওয়া যাবে ঢাকা ইউনিভার্সিটির টিএসসি অডিটোরিয়ামেই। টিকিটের মূল্য ১০০ টাকা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য