তারুণ্যের উচ্ছাসে মাতলো ‘রক ও ফোন সিজন থ্রি’

তারুণ্যের উচ্ছাসে মাতলো ‘রক ও ফোন সিজন থ্রি’

নিজস্ব প্রতিবেদকঃ আদিবাসী তরুণ তুর্কিদের সুরের উচ্ছাসে মাতলো আচিক ব্যান্ড কমিউনিটি অফ বাংলাদেশের (এবিসিবি) আয়োজনে ‘রক ও ফোন সিজন থ্রি’। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র অডিটোরিয়ামে দর্শকদের দিনভর মাতিয়ে রাখে আদিবাসী গারো ব্যান্ড ও অতিথি ব্যান্ডগুলো।

এবারের আয়োজন ১১টি গারো ব্যান্ড ও ২ টি অতিথি ব্যান্ড তাদের পরিবেশনা নিয়ে হাজির হয়। একে একে আচিক, বাংলা, ইংলিশ গান দিয়ে মঞ্চ মাতিয়ে যায় ব্যান্ড জাগ্রিং, রেথ অফ ক্রনাস, নারী ব্যান্ড ক্রেমলিন, তান্ত্রিক, ক্র‍্যাটিক্লিস্ট, ব্লিডিং ফর সারভাইভ্যাল, এল্যায়েন্স, দ্য কোড, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড ‘দুর্গ’ ও রেরে। এবারের আয়োজনে অতিথি ব্যান্ড হিসেবে নিজেদের পরিবেশনা নিয়ে হাজির ছিলো বাংলাদেশের অন্যতম ব্যান্ড ‘ইন্দালো’। সন্ধ্যার দিকে মঞ্চে উঠে তারা। একঘন্টার পরিবেশনায় দর্শকদের মুগ্ধ করে রাখে শিল্পী জন কবীরের গানের দলটি। এরপর বাংলাদেশে গারো আদিবাসী ব্যান্ডগুলোর মধ্যে পুরনোতম দল ‘সাক্রামেন্ট’ তাদের পরিবেশনা দিয়ে মঞ্চ মাতায়। শেষে ‘জুমাং’ ব্যান্ডের পরিবেশনার মাধ্যমে দিনভর উচ্ছ্বসিত আয়োজনের সমাপ্তি ঘটে।

আয়োজনে উপস্থিত ছিলেন ময়মনসিংহ ১ আসনের সাংসদ জুয়েল আরেং এমপি। তিনি এমন আয়োজনে উচ্ছ্বাস প্রকাশ করে আগামীদিনে আরো সুন্দর আয়োজনে তার সহযোগিতার আশ্বাস দেন।

গারো আদিবাসীদের ব্যান্ডের জোট আচিক ব্যান্ড কমিউনিটি অফ বাংলাদেশে(এবিসিবি) ২০১৬ থেকে প্রতিবছর এই কনসার্টের আয়োজন করে আসছে।

আয়োজনের সহযোগী আয়োজক হিসেবে ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় গারো পরিবার। মিডিয়া পার্টনার হিসেবে ছিল আইপিনিউজবিডি ডট কম, যমুনা টেলিভিশন, রেডিও স্বাধীন,বিডিনিউজ ২৪ ডট কম,আচিক নিউজ ২৪ ডট কম, বিবিএমএফসি(ফেসবুক),সিসিকে এবং মিলাম স্পি। ইয়োথ এনগেজমেন্ট পার্টনার হিসেবে যুক্ত ছিল দি ডেইলী স্টার।

সকল পোস্ট

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য