লোকার্নো উৎসবে অং রাখাইনের দ্বিতীয় চলচ্চিত্র ‘দ্য লাস্ট পোস্ট অফিস’

লোকার্নো উৎসবে অং রাখাইনের দ্বিতীয় চলচ্চিত্র ‘দ্য লাস্ট পোস্ট অফিস’

নিজস্ব প্রতিবেদক: ‘মাই বাইসাইকেল: মর থেংগারি’র পর অং রাখাইন তার দ্বিতীয় স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য লাস্ট পোস্ট অফিস’ নিয়ে হাজির হচ্ছেন শীঘ্রই। এবারের লোকার্নো উৎসবে ‘দ্য লাস্ট পোস্ট অফিস’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে। এ উৎসবের ওপেন ডোরস শাখায় ছবিটির প্রিমিয়ার হবে বলে উৎসবের ওয়েবসাইটে বিষয়টি প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে অং রাখাইন জানান, ‘এটি পোস্ট অফিস ও তার সাথে সম্পর্কিত মানুষের লড়াইয়ের গল্প। যেহেতু আজকাল আর কেউ চিঠি লেখেনা ফলে পোস্ট অফিসও তার গুরুত্ব হারাতে শুরু করেছে। চলচ্চিত্রটিতে আমি তা দেখানোর চেষ্টা করেছি। এই চলচ্চিত্রটি নিয়ে আমার প্রত্যাশা অনেক।’
তিনি আরো জানান, ‘লোকার্নোতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হচ্ছে চলচ্চিত্রটির। দেশে এরই মাঝে অনেকেই যোগাযোগ করছেন বিভিন্ন উৎসবের জন্য। চলচ্চিত্রটি নিয়ে এবারের যাত্রা বেশ উপভোগ্য হবে বলেই আশা করছি’।
ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অশোক ব্যাপারী, আশীষ খন্দকার ও সজীব।

একই উৎসবে বাংলাদেশের আরো একটি স্বল্পদৈর্ঘ্য ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অংশ নিচ্ছে। এগুলো হলো মাহদী হাসানের স্বল্পদৈর্ঘ্য ‘অ্যা ডেথ অব রিডার’ ও আব্দুল্লাহ মোহাম্মদ সাদের পূর্ণদৈর্ঘ্য ‘লাইভ ফ্রম ঢাকা’।

২০১৬-২০১৮ সালের তিন বছরের পূর্ণ ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে উৎসবটি শুরু হবে আগামী ১ আগস্ট থেকে। এটি চলবে টানা ১১ দিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য