পাকিস্তানে ভোটকেন্দ্রের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৩১

পাকিস্তানে ভোটকেন্দ্রের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৩১

পাকিস্তানের কোয়েটায় ইস্টার্ন বাইপাস এলাকায় একটি ভোটকেন্দ্রের কাছে বোমা বিস্ফোরণে ৩১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ২০ জন। এর মধ্যে আটজনের অবস্থা গুরুতর। ধারণা করা হচ্ছে, নির্বাচন চলাকালীন পুলিশ ভ্যানকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। নিহতদের মধ্যে পুলিশ সদস্যরা ছাড়াও বেসামরিকরা রয়েছে। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের প্রতিবেদন থেকে এসব কথা জানা গেছে।

বুধবার (২৫ জুলাই) সকাল আটটা থেকে পাকিস্তানের সাধারণ নির্বাচন ও চারটি প্রাদেশিক পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ চলছে। প্রত্যেক ভোটকেন্দ্রের ভেতরে ও বাইরে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে রেকর্ড সংখ্যক সেনা মোতায়েন করা হয়েছে। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের প্রতিবেদন থেকে জানা যায়, এবার নির্বাচনকে কেন্দ্র করে সেনাবাহিনীর ৩ লাখ ৭১ হাজারের বেশি সেনা মোতায়েন থাকছে। একই সঙ্গে পুলিশ ও অন্যান্য বাহিনীর আরও সাড়ে ৪ লাখের বেশি সদস্য মোতায়েন করা হয়েছে।

পুলিশকে উদ্ধৃত করে ডনের প্রতিবেদনে বলা হয়, বুধবার (২৫ জুলাই) কোয়েটার ‘স্পর্শকাতর’ নির্বাচনি আসন হিসেবে বিবেচিত এনএ-২৬০ এর একটি স্কুলের কাছে বিস্ফোরণ হয়। ওই স্কুলটিতে তখন ভোটগ্রহণ চলছিলো। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। বিস্ফোরণের কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। কোয়েটা পুলিশের সন্দেহ, এটি আত্মঘাতী হামলা ছিল। স্কুলটিতে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে।

আহতদের নিকটবর্তী সান্দেমান প্রাদেশিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতাল সূত্র জানিয়েছে, হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

সকল পোস্ট

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য