শিশু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ মিছিল

শিশু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ মিছিল

ফন্টু ত্রিপুরা: এক ঝাঁক তাজা তরুণ-তরুণী। চেহারায় তীব্র ক্ষোভ। মুখে ও কণ্ঠে বজ্রসম স্লোগান। অার হাতে ব্যানার। এভাবে শিশু কৃত্তিকা ত্রিপুরার ধর্ষণ ও নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে ৩১ জুলাই ২০১৮ রোজ মঙ্গলবার বিক্ষোভ মিছিল করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অাদিবাসী শিক্ষার্থীরা। ইন্ডিজেনাস স্টুডেন্টস্ এসোসিয়েশন কর্তৃক অায়োজিত উক্ত বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের টিএসসি ‌থেকে শুরু হয়ে ট্রান্সপোর্টে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে ইন্ডিজেনাস স্টুডেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদকের সঞ্চালনায় এক মিছিলোত্তর সভার অায়োজন করা হয়। ‌এ সভায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট সংহতি প্রকাশ করেন।সভায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সদস্য রাকিবুল রনি বলেন ব্রিটিশ অামল থেকে পার্বত্য চট্টগ্রামে উপনিবেশ শাসন চলছে। তিনি শিশু ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাই। অার ইন্ডিজেনাস স্টুডেন্টস্ এসোসিয়েশনের সভাপতি জেসান তঞ্চঙ্গ্যা সমাপনী বক্তব্যে বলেন পাহাড়ে ঘন ঘন ধর্ষণের ঘটনা ঘটার প্রধান কারণ হচ্ছে সুস্থ ও গ্রহণযোগ্য বিচারের অভাব। তাছাড়া তিনি বিগত কয়েক মাসে পাহাড়ে সংঘটিত ধর্ষণের তালিকা তুলে ধরেন। তাছাড়া উক্ত সভায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের দপ্তর সম্পাদক ‌নিশাত তাসনিম জুই, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের কার্যকরী সদস্য খালিদ হাসান ‌মিঠুন, ইন্ডিজেনাস স্টুডেন্টস্ এসোসিয়েশন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক রেং ইয়ং ম্রো প্রমুখ।

উল্লেখ্য, বিগত ২৮ জুলাই ২০১৮ রোজ শনিবার খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার নয় মাইল এলাকার পঞ্চম শ্রেণির ছাত্রী কৃত্তিকা ত্রিপুরা(পুনাতি) (১০) দুর্বৃত্তদের কর্তৃক ধর্ষণ ও নৃশংসভাবে হত্যাকান্ডের শিকার হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য