ত্রিপুরা শিশু ধর্ষণের পর হত্যার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ সমাবেশ

ত্রিপুরা শিশু ধর্ষণের পর হত্যার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ৯ মাইল এলাকায় শিশু কৃত্তিকা ত্রিপুরা কে ধর্ষনের পর হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আদিবাসী ছাত্র সংগঠন। আজ ১লা আগষ্ট সকালে ময়মনসিংহ প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ ও মানববন্ধনটি অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীরা মুখে কালো কাপড় বেধে ঘটনার প্রতিবাদ জানায়। সমাবেশে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশ থেকে পাঁচ দফা দাবী জানানো হয়। দাবীগুলো হচ্ছে, প্রকৃত দোষী ব্যাক্তিদের খুজে বের করে দ্রুত গ্রেফতার করা, আইনি প্রক্রিয়ার মধ্যে দিয়ে দোষী ব্যাক্তিদের দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান করা, তিন পার্বত্য অঞ্চলে এ পর্যন্ত ঘটে যাওয়া ঘটনাগুলোর সুষ্ঠু বিচার করা, পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করা, শিক্ষাপ্রতিষ্ঠান ও কর্মস্থলে নারীদের প্রতি হয়রানি বন্ধ করা।

আদিবাসী ছাত্র সংগঠনের সহ-সাধারন সম্পাদক আদিত্য রাংসার সঞ্চালনায় এবং সভাপতি দর্পন দফোর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আদিবাসী ছাত্র সংগঠনের ছাত্র-ছাত্রী বিষয়ক সম্পাদক প্রবীন ত্রিপুরা, ১ম বর্ষের ছাত্র খনিরন্জন ত্রিপুরা, ২য় বর্ষের ছাত্রী চামেলী চাকমা, ২য় বর্ষের ছাত্রী ডায়না চিরান, ২য় বর্ষের ছাত্র রাসং নেংমিংজা,আদিবাসী ছাত্র সংগঠনের তথ্য ও প্রচার সম্পাদক বিজয়া সুমি রখো, আদিবাসী ছাত্র সংগঠনের সাংগঠনিক সম্পাদক সুলগ্না রেমা ও জা.ক.কা.ন.ই.বি এর স্নাতকোত্তর ছাত্র সুপ্রদীপ চাকমা, জুম্ম স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি তপন চাকমা।

উক্ত সমাবেশে সংহতি জানিয়েছে জুম্ম স্টুডেন্টস এসোসিয়েশন, বাংলাদেশ গারো ছাত্র সংগঠন, গারো স্টুডেন্ট ইউনিয়ন ও গারো স্টুডেন্ট ফেডারেশন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য