নারায়ণগঞ্জে দুর্ঘটনায় আদিবাসী শ্রমিক নিহত

নারায়ণগঞ্জে দুর্ঘটনায় আদিবাসী শ্রমিক নিহত

ঢাকার নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলাতে দুর্ঘটনায় এক আদিবাসী শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম সুনিরাম বর্মন।

নওগাঁর পোড়শা উপজেলার পশ্চিম দেউলিয়া গ্রাম থেকে পল্লী বিদ্যুতের কাজ করার জন্য সুনিরামসহ অন্যান্য শ্রমিকরা গত সোমবার আড়াইহাজার উপজেলাতে এসে পৌছায়, এরপর মঙ্গলবার থেকে তারা দৈনিক ৫০০ টাকা মজুরীতে বিদ্যুৎ সংযোগের সাথে থাকা গাছের ডাল কাটার কাজ করছিল।

ঢাকা মেডিকেলের মর্গের সামনে সুনিরামের দুঃসম্পর্কের আত্মীয় আনন্দ আইপিনিউজকে জানান, আমরা ১২ জন শ্রমিক একসাথে নওগাঁ থেকে কাজ করতে এসেছিলাম। গতকাল সকাল ১১ টায় কাজ করার সময় বৃষ্টি শুরু হলে আমরা সবাই গাছ থেকে নেমে আসছিলাম। সুনিরাম হঠাৎ করেই তারের সাথে পা আটকে নিচে পরে যায়, তাতে তার মাথায় প্রচুর রক্তক্ষরণ হয়। এরপর তাকে স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে আনার পর সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে আনা হয়। ঢাকা মেডিকেলে চিকিৎসা চলাকালীন সময়ে গতকাল ৪ঃ৪০ এ তার মৃত্যু হয়। বাড়িতে তার বৃদ্ধ মা বাবা স্ত্রী এবং ৪-৫ বছরের একটি মেয়ে সন্তান আছে। এখন তাদের পরিবারে আর উপার্জন করার মতন আর কেউ নেই।

আড়াইহাজার উপজেলার বিদ্যুৎ অফিসে যোগাযোগ করা হলে তারা প্রথমে জানান, আমরা এখনো কোন সিদ্ধান্ত নিতে পারিনি। আমরা মানবিক দিক বিবেচনা করে কিছু আর্থিক সহযোগীতা করার জন্য আলোচনা করছি।

এদিকে নিহতের আত্মীয় আনন্দ সহ অন্যান্য শ্রমিকরা ৩ লাখ টাকা ক্ষতিপুরণ না দিলে মর্গ থেকে লাশ বাড়িতে নেবেনা জানালে বিকেল ৫ টা নাগাদ নগদ ১ লাখ টাকা এবং লাশ বাড়িতে পাঠানোর ব্যবস্থা এবং সৎকারের জন্য নগদ দশ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এরপর আবারো বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে তারা জানান, প্রাথমিকভাবে আমরা নগদ ১ লাখ টাকা ক্ষতিপূরণের সিদ্ধান্ত নিয়েছি। আগামীকাল সকাল ৯ টায় আমাদের স্টাফ মিটিং শেষে এই পরিমান আরও বাড়তে পারে।

এরপর বিকেল ৫ টায় ঢাকা মেডিকেল মর্গ থেকে লাশ তার বাড়িতে পাঠানো হয়েছে।

সকল পোস্ট

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য