আদিবাসী কোটা বহাল রাখার দাবিতে ছাত্র সমাবেশ

আদিবাসী কোটা বহাল রাখার দাবিতে ছাত্র সমাবেশ

প্রথম ও দ্বিতীয় শ্রেণীসহ সরকারি চাকুরিতে সকল নিয়োগে আদিবাসীদের জন্য ৫% কোটা বহাল রাখার দাবিতে আদিবাসী কোটা সংরক্ষণ পরিষদের উদ্যোগে-আজ বিকাল ৪ ঘটিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত।

আদিবাসী কোটা সংরক্ষণ পরিষদের প্রধান সমন্বয়ক উইলিয়াম নকরেক এর সভাপতিত্বে যুগ্ম সমন্বয়ক উন্নয়ন ডি শিরার সঞ্চালনায় বক্তব্য রাখেন আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাবেক সাধরান সম্পাদক সোহেল হাজং,আদিবাসী কোটা সংরক্ষকণ পরিষদের যুগ্ম সমন্বয়ক ও বাগাছাস ঢাকা মহানগরের সভাপতি অলিক মৃ, পিসিপি সতেজ চাকমা,আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারন সম্পাদক রিবেং দেওয়ান,জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সদস্য বিভূতিভূষণ মাহাতো,আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি নকুল পাহান, বাহাছাস কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক বাদল হাজং, গাসুর সতীর্থ চিরান, আদিবাসী ছাত্র পরিষদের সহসভাপতি সুমিতা রবিদাস, মারমা স্টুডেন্ট কাউন্সিলের অং সাই মারমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে আদিবাসীরা সুদীর্ঘকাল ধরে রাষ্ট্র দ্বারা নানান নিপিড়নের শিকার। রাষ্ট্র সবসময়ই নানা অজুহাতে আদিবাসীদের সুবিধা থেকে বঞ্চিত করে রেখেছে। আদিবাসী বাঙ্গালী একসাথে একই স্বপ্ন দেখে মুক্তিযুদ্ধ করেছিলাম। কিন্তু স্বাধীন দেশে ৭২ এর সংবিধানে আদিবাসীদের স্বীকৃতি না দিয়ে রাষ্ট্র আদিবাসীদের সাথে প্রতারণা করেছে। উন্নয়নের নামে দেশে আদিবাসীসহ প্রান্তিক মানুষের অধিকার হরন করার পায়তারা চলছে। আদিবাসীদের এই অধিকার সরকারকে দিতেই হবে।

আগামীকাল সকাল ১০:৩০ ঘটিকায় একই দাবীতে অপরাজেয় বাংলার পাদদেশ থেক সচিবালয়ের অভিমুখে পথযাত্রায় করবে আদিবাসী কোটা সংরক্ষণ পরিষদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য